Asianet News BanglaAsianet News Bangla

'ভগবানও ১০০ শতাংশ নিয়ন্ত্রণ করতে পারে না', শিক্ষক দিবসের অনুষ্ঠানে বিরোধীদের তোপ মমতার

শিক্ষক দিবসের অনুষ্ঠানেও মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে কথা বললেন। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায় সিপিএম ও বিজেপিকে নিশানা করেন। তিনি বলেন, প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্য়ায়ের রায়ের কথা বলেন, কাজ করতে গেলে ভুল হয়। পাশাপাশি তিনি বলেন আন্দোলনের জন্য চাকরির সুযোগ নষ্ট  হয়ে যাচ্ছে।

Teachers Day, Mamata Banerjee spoke about SSC corruption, targeting BJP and CPM BSM
Author
First Published Sep 5, 2022, 4:25 PM IST


শিক্ষক দিবসের অনুষ্ঠানেও মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে কথা বললেন। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায় সিপিএম ও বিজেপিকে নিশানা করেন। তিনি বলেন, প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্য়ায়ের রায়ের কথা বলেন, কাজ করতে গেলে ভুল হয়। পাশাপাশি তিনি বলেন আন্দোলনের জন্য চাকরির সুযোগ নষ্ট  হয়ে যাচ্ছে। তিনি বলেন ,'অনেকেই রয়েছে নিজেও খাবে না আর কাউকে খেতে দেব না।' আর এই মনোভাবের জন্যই থমকে যাচ্ছে চাকরির সুযোগ। 

মমতা বন্দ্যোপাধ্য়ায় আরও বলেন বর্তমানে কোনও সিদ্ধান্ত নিলেই জনস্বার্থ মামলা দায়ের করা হচ্ছে।  যা কাজের পরিবেশ ও কাজের গতি নষ্ট করে দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, বর্তমান সরকার দ্বাদশ  শ্রেণীর পড়ুয়াদের একটি করে স্মার্টফোন দিচ্ছে। যা পড়াশুনায় আরও সাহায্য করছে। ইন্টারনেট পড়াশুনা এখন অনেকটাই সহজ হয়ে গেছে। পাশাপাশি তিনি রাজ্যের শিক্ষাক্ষেত্রে উন্নয়নমূলক প্রকল্পগুলির কথাও তুলে ধরেন। বলেন এই রাজ্যে বর্তমানে সবথেকে ভাল পড়াশুনা হয়। আর সেই জন্যই রাজ্যের বাইরে যাওয়ার প্রয়োজন হয় না। পাশাপাশি নৈতিক চরিত্র গঠন- এই বিষয়ে একটি ক্লাসও চালু করার প্রস্তাব দেন। 

পাশাপাশি শিক্ষক দিবসের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গও উত্থাপন করে। তিনি বলেন, 'ভগবানও ১০০ শতাংশ নিয়ন্ত্রণ করতে পারে না। আমি কতটা ভাল হব সেটা আবার ওপর নির্ভর করে। সমাজে খারাপ মানুষ যেমন থাকে তেমনই ভাল মানুষও থাকে। কখনও কখনও ভাল মানুষও সঙ্গো দোষে খারাপ হয়ে যায়। তাদের সঙ্গে কথা বলে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে হয়। ' মমতার কথায় একজন খারাপ কাজ করলে সকলকে খারাপ বলা ঠিক নয়। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে সম্প্রতি পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডল ইস্যুতে তৃণমূল কংগ্রেস দলকেই নিশানা করা হচ্ছে। শিক্ষক দিবসের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্য়ায় তাই নাম না করেই বিরোধীদের অভযোগেরক উত্তর দিলেন। 

এসএসসির টাকায় পার্থ চট্টোপাধ্যায়ের আত্মীয়ের জমি-বাড়ি-ব্যবসা? সিবিআইয়ের জালে প্রসন্ন রায়

'বাড়িতে নজরবন্দি থাকতেও রাজি', আদালতের কাছে 'যে কোনও শর্ত সাপেক্ষে' জামিনের আবেদন পার্থর

'ইন্ডিয়াস বিগেস্ট পাপ্পু' লেখা টি-শার্ট করে সংসদে ডেরেক, অভিষেকের 'বাণী' তৃণমূলের নতুন স্লোগান

Follow Us:
Download App:
  • android
  • ios