পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। এই দুইয়ের জেরে রাজ্যে জলীয় বাষ্প বেশি বাতাসে। মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ,৪৮ ঘন্টা পর্যন্ত থাকবে ঘন কুয়াশা। শনিবার থেকেই পরিষ্কার আকাশ রাজ্যজুড়ে। তাপমাত্রা নামবে হু হু করে। আরো একদফা জমিয়ে শীতের কাঁপুনি বর্ষশেষে।আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মেঘলা আকাশ ও হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি বেশি হবার সম্ভাবনা ঝারগ্রাম পশ্চিম মেদিনীপুর পশ্চিম বর্ধমান এ। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এ বৃষ্টি হবার সম্ভাবনা।

আরও পড়ুন, বাজপেয়ীর ছবি উন্মোচনে গরহাজির মমতা, 'অবদানের' কথা মনে করালেন ক্ষুব্ধ ধনখড়

আজ কলকাতায় মূলত মেঘলা আকাশ সকালের দিকে সামান্য কুয়াশা।সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ১ ডিগ্রি কম। বাতাসে আদ্রতার পরিমাণ ৪৯ থেকে ৯৮ শতাংশ। শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে। তুই মেদিনীপুর ঝাড়গ্রাম এবং দক্ষিণ 24 পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং এ।

আরও পড়ুন, 'দিদি'কে বলেও মিলল না সুরাহা, পচনধরা পা নিয়ে চার হাসপাতালে চক্কর যুবকের

আর তারই মধ্য়ে কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশের মাঝেই সূর্য গ্রহনের দেখা মিলল। সূত্রের খবর অনুযায়ী,আগেই জানানো হয়েছিল, এক ঐতিহাসিক সূর্যগ্রহণ দেখতে পাবে গোটা দেশ। আজ ২৬ ডিসেম্বর সেই সূর্যগ্রহণ দেখা যাচ্ছে, কিন্তু কলকাতার আকাশ মেঘলা থাকার দরুণ তা পরিষ্কার বোঝা যাচ্ছে না। এই মুহূর্তে শহরে আংশিক  সূর্যগ্রহণ দেখা যাচ্ছে।  এই  সূর্যগ্রহণ  শেষবার মানুষ দেখেছিল ১৭২ বছর আগে।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও বৃষ্টি শুরু হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে হওয়ার সম্ভাবনা রয়েছে শহর কলকাতায়। আর মেঘ কাটলেই পূর্ণ গ্রাস সূর্যগ্রহণ দেখা যাবে।