শুভজিৎ পুততুণ্ড, বারাসত-করোনা আবহে কালীপুজো, দীপাবলি থেকে ছট পুজো। সব ধরনের উৎসবে বাজি পোড়ানো ও বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট। উচ্চ আদালতের নির্দেশকে মান্যতা দিয়ে বাজির বিরুদ্ধে রাজ্য জুড়ে অভিযান শুরু করেছে পুলিশ। এই অবস্থায় কাঁচরাপাড়ায় বাজি বিক্রির অভিযোগে তিন জনকে আটক করে পুলিশ। প্রতিবাদে কাঁচরাপাড়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন বাজি বিক্রেতারা।

আরও পড়ুন-'আমরা দাদার অনুগামী', শুভেন্দু অধিকারীর সমর্থনে এবার পোস্টার পড়ল নদিয়ায়

জাানগেছে, কাঁচরাপাড়ার বাগমোড়ে কল্য়াণী-ব্যারাকপুর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে বাজি বিক্রেতারা। রাস্তায় বাঁশ দিয়ে অবরোধ করে বিক্ষোভ শুরু হলে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ সূত্রে খবর, বাজি বিক্রির অভিযোগে তিন জন বাজি বিক্রেতাকে আটক করে বীজপুর থানার পুলিশ। এরই প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন বাজি বিক্রেতারা।

আরও পড়ুন-'চেনা বামুনের পৈতের দরকার হয় না', 'দেখা হবে লড়াইয়ের মঞ্চে', নন্দীগ্রামের সভায় মন্তব্য শুভেন্দুর

পথ অবরোধ করে বিক্ষোভের জেরে কাঁচরাপাড়া বাগমোড়ে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় বীজপুর থানার পুলিশ। লাঠির ভয় দেখিয়ে বিক্ষোভকারীদের হটিয়ে দেয় পুলিশ। যদিও, বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশ তাঁদের উপর লাঠি চালিয়েছে। প্রসঙ্গত, বাজি বিক্রির উপর হাইকোর্টের নিষেধাজ্ঞার কারনে করোনা আবহে তীব্র সমস্যায় পড়েছেন বাজি বিক্রেতারা। এদিকে, উচ্চ আদালতের নির্দেশকে মান্যতা দিয়ে বাজি বিরুদ্ধে অভিযান শুরু করেছে পুলিশ।