মৌলিককান্তি মণ্ডল, নদিয়া-রাজ্য়ের শাসক দলের মন্ত্রী শুভেন্দু অধিকারীকে কোনও দলীয় ব্যানার ছাড়াই তাঁকে 'সমাজসেবী' বলে ফের পোস্টার পড়ল। পুরুলিয়া, দুই মেদিনীপুর সহ এবার পোস্টার পড়েছে নদিয়ার তেহট্টে। সেই পোস্টারে সৌজন্যে লেখা রয়েছে 'দাদার অনুগামী'। একুশের বিধানসভা ভোটের আগে তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী ও নেতার এই ধরনের পোস্টার ঘিরে নতুন করে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

 

আরও পড়ুন-খাস কলকাতায় উদ্ধার হল চিতাবাঘের চামড়া, টালিগঞ্জ থেকে গ্রেফতার ২

বিগত কয়েক মাস ধরে দলীয় ব্যানার ছাড়াই বিভিন্ন সামাজিক কর্মসূচিতে শুভেন্দু অধিকারীর উপস্থিতি লক্ষ্য় করা গিয়েছে। পুরুলিয়া ও নন্দীগ্রামে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানিয়েছে 'আমরা দাদার অনুগামী' বলে একদল সমর্থক। এবারও একই ধাঁচের পোস্টার পড়ল নদিয়ার তেহট্টে। তেহট্টের বিভিন্ন রাস্তার মোড়ে ও অলিগলিতে এই ধরনের পোস্টার লক্ষ্য করা যাচ্ছে। সেই হোর্ডিং ও পোস্টারে লেখা রয়েছে জনগণের সেবক এবং নীচে শুভেন্দু অধিকারীর ছবি। সৌজন্যে উল্লেখ করা হয়েছে 'আমরা দাদার অনুগামী'।

আরও পড়ুন-বুধবার থেকে চাকা গড়বে লোকাল ট্রেনের, হাওড়ায় খুলল টিকিট কাউন্টার, চলছে চূড়ান্ত প্রস্তুতি

প্রসঙ্গত. গত সপ্তাহে নদিয়া জেলা তৃণমূলে নতুন কমিটি গঠন করা হয়েছে। নয়া জেলা কমিটির নেতৃত্বে কিছু সাংগঠনিক রদবদল করা হয়েছে। পাশাপাশি, তেহট্ট বিধানসভা এলাকাতেও নেতৃত্বে বেশ কিছু পরিবর্তন করেছে শাসকদলের শীর্ষ নেতৃত্বরা। সেই সাংগঠনিক রদবদল ঘিরে ক্ষোভ তৈরি রয়েছে নদিয়া জেলা তৃণমূলে। এরপরই, শুভেন্দু অধিকারীর সমর্থনে তেহট্ট জুড়ে পোস্টার পড়ায় জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। অনেকেই মনে করছেন, মহুয়া মৈত্রর বিরোধী শিবিরের লোকেরা এই পোস্টার ফেলেছেন। এ বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের নেতা প্রণব বাইন দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেও শুভেন্দুর সমর্থনে পোস্টার ফেলার নেপথ্যে বিজেপির চক্রান্ত রয়েছে বলে দাবি করেছেন। যদিও, তাঁদের বিরুদ্ধে অভিযোগ উড়িয়ে তৃণমূলের গোষ্ঠী কোন্দলকেই দায়ী করেছেন।