Asianet News BanglaAsianet News Bangla

নৌকাডুবির ঘটনায় নিহতের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা রাজ্য সরকারের

  • দশমীর দিন বিসর্জনের সময় নৌকা ডুবে মৃত্যু হয় পাঁচজনের
  • ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের বেলডাঙায়
  • ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে অবহেলার অভিযোগ ওঠে
  • এবার এই ঘটনায়ই আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করল রাজ্য সরকার
The state government has announced financial assistance to the families of the victims of the boat sinking PNB
Author
Kolkata, First Published Oct 28, 2020, 8:15 PM IST

মুর্শিদাবাদের নৌকাডুবির ঘটনায় নিহতের পরিবারকে আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করল রাজ্য সরকার। বুধবার নিজেদের সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে এই আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করে রাজ্য স্বরাষ্ট্র দপ্তর। স্বরাষ্ট্র দপ্তর জানিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মুর্শিদাবাদের বেলডাঙায় প্রতিমা বিসর্জন করতে গিয়ে নিহত ৫ জনের পরিবারকে দু লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। 
প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর অর্থাৎ দশমীর দিন প্রতিমা বিসর্জন করতে গিয়ে ডুবে যায় একটি নৌকা। ওই নৌকায় পঁচিশ জন যুবক ছিলেন। নৌকা ডুবে যাওয়ার পর সকলেই প্রায় সাঁতরে পারে চলে আসে। তবে ওই পাঁচ জন প্রতিমার তলায় চাপা পড়ে যায়। যার জেরে কাঠামোতে আঁটকে যায় তারা। অনেক চেষ্টাতেও নিজেদের রক্ষা করতে পারেনি তারা। নৌকা ও প্রতিমার সঙ্গেই তারা ডুবে যায়। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই খবর যায় পৌরসভায়। পৌর কর্মী ও বেলেডাঙা থানার এখ বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে এসে পৌঁছায়। স্থানীয় লোকজনও ঝাঁপিয়ে পড়ে উদ্ধারকার্যে। তবুও শেষ রক্ষা হয়নি। প্রথমে তিন জন ও পরে ওরও দু'জনের মৃতদেহ উদ্ধার হয়।  

https://bangla.asianetnews.com/west-bengal/woman-gangraped-in-hooghly-btg-qik47h
এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকের ছায়া নেমে আসে স্থানীয় এলাকায়। কেবল তাই নয় বিরোধীরা এই নৌকা ডুবির ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তোলে। আর পুজো শেষ হতেই রাজ্য সরকারের পক্ষ থেকে এবার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হল।

Follow Us:
Download App:
  • android
  • ios