আশঙ্কা ছিলই। মুম্বই থেকে ফিরে করোনা সংক্রমণের শিকার হলেন তিনজন। মারণ ভাইরাস এবার ঢুকে পড়ল 'গ্রিনজোন' বীরভূমেও। আক্রান্তেরা সকলেই মাঝবয়সী বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: করোনার গ্রাসে শ্বশুর-স্বামী, অদম্য সাহসে সন্তানের জন্ম দিল কোভিড পজিটিভ নাজমা

তখনও লকডাউন জারি হয়নি। বীরভূমের ময়ুরেশ্বরের মহুয়াপুর ও বানাসপুর গ্রাম থেকে তিনজন ক্যানসারের চিকিৎসা করাতে যান মুম্বই-এ। লকডাউনের মাঝেই অ্যাম্বুল্যান্স ভাড়া করে যে তাঁরা ফিরছেন, তা জানতেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের তৎপরতাতেই মুম্বই ফেরত ওই তিনজনের সন্ধান পায় পুলিশ। সকলেই নিয়ে নিয়ে গিয়ে রাখা হয় ময়ুরেশ্বর এক নম্বর ব্লকের কিষাণমাণ্ডিতে। লালারস সংগ্রহ করে পাঠানো হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। তিনজনেরই করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।  জানা গিয়েছে, শুক্রবার সকালে করোনা আক্রান্ত দু'জনকে বোলপুরে করোনা হাসপাতালে পাঠিয়ে দিয়েছে স্বাস্থ্য দপ্তর। কোয়ারেন্টাইনে রাখা হয়েছে পরিবারের বেশ কয়েকজনকে। এদিকে ময়ুরেশ্বর ব্লকের মল্লারপুর থানার এলাকায় চলছে কড়া নজরদারি, বন্ধ করে দেওয়া হয়েছে দোকানপাঠও।

আরও পড়ুন: 'মৃত্যুদূত' করোনা, মানুষকে সচেতন করতে রাস্তায় ঘুরলেন 'যমরাজ'

আরও পড়ুন: যা নেবে, তাই 'পঞ্চাশ টাকা', করোনা রুখতে লকডাউনে নয়া উদ্যোগ

করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে প্রশাসনের। সংক্রমণের নিরিখে গোটা রাজ্যকে ভাগ করা হয়েছে গ্রিন, অরেঞ্জ ও রেড জোনে।  বীরভূমে এতদিন পর্যন্ত কেউ করোনা আক্রান্ত হননি। এই জেলাকে 'গ্রিনজোন' হিসেবে চিহ্নিত করেছিল প্রশাসন। কিন্তু বীরভূমও চলে এল রেডজোনের আওতায়।