তাপসী চক্রবর্তী, বালুরঘাট : দল বিরোধী কাজ ও দলের ভাবমূর্তি নষ্ট অভিযোগে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের তিন নেতাকে শোকজ করল দক্ষিণ দিনাজপুরের জেলা তৃণমূল কংগ্রেস। সোমবার গঙ্গারামপুরে এক সাংবাদিক  সম্মেলনে এ কথা জানান জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম দাস। তিনি বলেন, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের মেন্টর ও কার্যকারী সভাপতি ছিলেন শুভাশিস পাল, জেলা তৃণমূলের  সাধারণ সম্পাদক সুনির্মলজ্যোতি বিশ্বাস ও কার্যকারী সভাপতি দেবাশিস মজুমদারকে আজ শোকজ করা হল। তাদের সাত দিনের মধ্যে শোকজের জবাব দিতে হবে।

পাশাপাশি যতদিন পর্যন্ত জেলার তরফ থেকে তাদের কাছে পরবর্তী কোনও নোটিশ যাচ্ছে,ততদিন পর্যন্ত তারা তৃণমূল দলের সঙ্গে কোন যোগাযোগ রাখতে পারবে না। একানেই শেষ নয়। আগামী দিনে তৃণমূলের হয়ে কোনও কথা বলতে পারবে না তারা। যদিও সুনির্মলজ্য়োতি বিশ্বাস ও দেবাশিস মজুমদার তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন বলেদাবি করেছেন। তারা এখনও কোনও লিখিত নোটিশ পাননি, পেলে তার সদুত্তর দেবেন বলে জানিয়েছেন। শুভাশিস পাল-এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

স্থানীয় রাজনীতির মানচিত্র বলছে,দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের মেন্টর থাকাকালীন শুভাশিস পালের বিরুদ্ধে জুলাই মাসে সোশ্যাল মিডিয়ায় কাটমানি নেওয়ার ভিডিও ভাইরাল হয়। সেই নিয়ে সরব হন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। এরপর শুভাশিস পাল নিজেই সোশ্যাল মিডিয়ায় মেন্টর পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন। 

আজ তৃণমূল জেলা সভাপতি গঙ্গারামপুরে এক সাংবাদিক সম্মেলন করে শুভাশিস পাল সহ আরও দু'জনের শোকজ-এর পাশাপাশি তৃণমূলের সঙ্গে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন করার কথা বলেন। এর মধ্যে সুনির্মল জ্য়োতি বিশ্বাস কুশমন্ডিতে তার এলাকায় চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ তুলে হ্যান্ডবিল ছাপিয়ে দেওয়ালে সাঁটানো হয় পাশাপাশি দেবাশিস মজুমদার এর এই ধরনের কোনো অভিযোগ না আসলো বিভিন্ন সময় দল বিরোধী কাজ করার অভিযোগ তুলে তাকে শোকজ করা হয় পাশাপাশি তিনি অর্পিতা ঘোষের ঘনিষ্ঠ।