Asianet News BanglaAsianet News Bangla

ইডির অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য জানালেন যাদবপুরের বাড়িতেই রয়েছেন তিনি

বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতির তদন্তকারী কেন্দ্রীয় সংস্থা ইডি জানিয়েছিল যে যদিও প্রাথমিকের নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিককে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। মানিক ভট্টাচার্যকে ‘নিখোঁজ’ বলে দাবি করে লুকআউট নোটিস জারি করেছে সিবিআইও যাতে তিনি রাজ্য ছেড়ে বিদেশে না চলে যান। কিন্তু তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের দাবি কলকাতাতেই আছেন তিনি। 

TMC MLA Manik Bhattacharya denied the ED allegations and said that he is staying at Jadavpur house anbsd
Author
First Published Aug 26, 2022, 2:32 PM IST

বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতির তদন্তকারী কেন্দ্রীয় সংস্থা ইডি জানিয়েছিল যে যদিও প্রাথমিকের নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিককে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। মানিক ভট্টাচার্যকে ‘নিখোঁজ’ বলে দাবি করে লুকআউট নোটিস জারি করেছে সিবিআইও যাতে তিনি রাজ্য ছেড়ে বিদেশে না চলে যান। কিন্তু তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের দাবি কলকাতাতেই আছেন তিনি। ২৬ আগস্ট শুক্রবার এক সংবাদমাধ্যমে মানিক ভট্টাচার্য্য বলেছেন, 'আমি যাদবপুরে নিজের বাড়িতেই রয়েছি। তদন্তে সহযোগিতা করছি। এর বেশি কিছু বলতে পাব না। কারণ, বিষয়টি আদালতে বিচারাধীন।’ ২৬ আগস্ট শুক্রবারই রাজ্য পুলিশ পলাশিপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্যের সরকারি নিরাপত্তা প্রত্যাহার করেছে। এদিকে ২৫ আগস্ট বৃহস্পতিবার রাতেই তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য জানিয়েছিলেন, তিনি তাঁর বাড়িতেই আছেন। ২৬ আগস্ট শুক্রবার সকালে আবারও আরও স্পষ্ট করে তৃণমূল বিধায়ক জানিয়ে দিলেন, তিনি যাদবপুরের বাড়িতে অর্থাৎ কলকাতাতেই রয়েছেন। 


শুক্রবার সকালেই রাজ্য পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে মানিকের সরকারি নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে রাজ্য পুলিশের তরফে। সেই খবর প্রকাশ্যে আসার পরেই মানিক জানিয়েছেন তিনি যাদবপুরে তার বাড়িতেই আছেন। যদিও সাম্প্রতিক ঘটনাপ্রবাহ নিয়ে প্রশ্ন করা হলে মানিক জানিয়ে দেন যে বিচারাধীন বিষয় নিয়ে তিনি মন্তব্য করবেন না। পলাশিপাড়ার তৃণমূল বিধায়কের দাবি, তিনি সব সময় তদন্তে সহযোগিতা করেছেন। মানিক বলেন, ‘আমাকে যে সংস্থা যখনই ডেকে পাঠিয়েছে, আমি গিয়েছি। তদন্তে সহযোগিতা করেছি। ভবিষ্যতেও করব।' বৃহস্পতিবার মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি হয় এবং ইডি তাঁকে ফোনে না পাওয়ার অভিযোগ করলেও বৃহস্পতিবার রাতে মানিক জানান, তাঁর ফোন খোলাই রয়েছে। তাতে ফোনও আসছে।

আরও পড়ুনঃ 

অনুমোদনহীন দেশের ২১টি বিশ্ববিদ্যালয়, UGC-এর তালিকায় নাম বাংলার দুই প্রতিষ্ঠানের

'আমিও আইনজীবী, প্রয়োজনে কেসের জন্য আদালতে আসতে পারি', কলকাতা হাইকোর্টের অনুষ্ঠানে বললেন মমতা

হুমকি চিঠি-কাণ্ডে জেরা বাপ্পা চট্টোপাধ্যায়কে, ফাঁসিয়ে দেওয়ার অভিযোগ বাপ্পার

লুক আউট নোটিস নিয়ে মানিক  বলেন যে, ‘আমায় ফোনে পাওয়া যাচ্ছে না বলে দাবি করা হচ্ছে, তা নিয়ে আমি কিছু বলতে চাই না। আমার ফোনে রিং হচ্ছে। যে কোনও সংস্থা চাইলেই আমার সঙ্গে যোগাযোগ করতে পারে।'কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) বঙ্গীয় সরকারি শিক্ষকদের চাকরি কেলেঙ্কারির ঘটনায় তৃণমূল কংগ্রেস বিধানসভার সদস্য মানিক ভট্টাচার্যের জন্য একটি লুকআউট নোটিশ জারি করেছে। তিনি এর আগে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। মানিক ভট্টাচার্য যিনি নদীয়া জেলার পলাশিপাড়ার বিধায়ক, তাকে এর আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জিজ্ঞাসাবাদ করেছিল, যা এই মামলায় অর্থের ট্র্যাল ট্র্যাক করছে।

Follow Us:
Download App:
  • android
  • ios