Asianet News BanglaAsianet News Bangla

Murshidabad Elections: অ্যাসিড টেস্ট পুরনির্বাচন, লড়াইয়ে তৈরি তৃণমূলের সংগঠন

জেলায় পুর নির্বাচন ও আগামী লোকসভা নির্বাচনকে জোড়া টার্গেট করেছে তৃণমূল কংগ্রেস। বিরোধী-শূন্য জয়ের লক্ষ্যে বুথ ভিত্তিক 'মাইক্রো' লেভেলে সংগঠনকে মজবুত করতে ময়দানে নেমে পড়ল শাসক দল।

TMC targeted the Municipal elections and Lok Sabha elections in Murshidabad bpsb
Author
Kolkata, First Published Dec 14, 2021, 1:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক ঢিলে দুই পাখি। সেক্ষেত্রে পাখির চোখ মুর্শিদাবাদ(Murshidabad)। জেলায় পুর নির্বাচন (Municipal election) ও আগামী লোকসভা নির্বাচনকে (Loksabha Election) জোড়া টার্গেট করেছে তৃণমূল কংগ্রেস(TMC)। বিরোধী-শূন্য জয়ের লক্ষ্যে বুথ ভিত্তিক 'মাইক্রো' লেভেলে সংগঠনকে মজবুত করতে ময়দানে নেমে পড়ল শাসক দল। সেইমতো  জেলার নবগ্রাম সংলগ্ন কিরীটেশ্বরী অঞ্চল তৃণমূল কর্মী সম্মেলনে হাজির হয়ে জঙ্গিপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান তথা বিধায়ক কানাই চন্দ্র মন্ডল সংগঠনকে চাঙ্গা করতে নামছেন। 

তিনি জানান, “আমাদের লড়াই দিল্লি পর্যন্ত, লড়াইটা হচ্ছে সারাভারতের মানুষের মুক্তির লড়াই আর সেই লড়াইয়ের সেনাপতি আমদের দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লড়াইকে এগিয়ে নিয়ে যেতে আমাদের কর্মীদের আরও সংযত থাকতে হবে। সেই সঙ্গে স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তুলতে হবে।” ত্রিস্তর পঞ্চায়েত তো বটেই, লোকসভা এবং শেষ বিধানসভা নির্বাচনেও বিরোধীদের পর্যুদস্ত করে নবগ্রামে এখন একক ভাবে ক্ষমতা দখল করেছে শাসক দল তৃণমূল। 

TMC targeted the Municipal elections and Lok Sabha elections in Murshidabad bpsb

তা সত্ত্বেও আত্মসন্তুষ্টি নয়, নিয়মিত মানুষের পাশে থেকে সরকারের প্রকল্পগুলির সঠিক রূপায়ন করে চলেছে দলীয় নেতৃত্ব। এবার কোথায় কি ভুল ত্রুটি আছে ,আবার নেতা কর্মীদের মধ্যে কোথাও কোনও রকম ফাঁক ফোঁকর আছে কি না তা খতিয়ে দেখতেই ব্লক জুড়ে শুরু করে দেওয়া হল বুথ ভিত্তিক কর্মী সম্মেলন। কিরীটেশ্বরী অঞ্চলের প্রতিটি বুথ থেকে মোট দেড় হাজার কর্মীদের নিয়ে সম্মেলনও অনুষ্ঠিত হয়। সেখানে দল পরিচালনার ক্ষেত্রে কর্মীরা তাদের সুবিধা অসুবিধার কথা যেমন তুলে ধরেন তেমনি ব্লক নেতৃত্ব সাধারন কর্মীদের কিছু বিধি নিষেধের কথা বলেন।

মুলত রাজ্য সরকারের প্রকল্পগুলি যাতে সঠিক ভাবে রূপায়ন হয়, সেই সঙ্গে যোগ্য মানুষ যাতে সরকারের সুবিধা পায়, সেই ব্যাপারে দক্ষতার সঙ্গে বুথ কর্মীদের কাজ করার কথা বলা হয়েছে। এদিকে রাজ্য সরকারের উন্নয়ন প্রকল্পগুলি মানুষের মাঝে প্রচারের মাধ্যমে তুলে ধরার পরামর্শ দেওয়া হয়। তবে এখনও দলের মধ্যে থেকে যারা দল বিরোধী কাজ করছেন তাদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে সে বার্তা  দেওয়া হয়েছে বলে দাবি করেন ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ এনায়েতুল্লাহ।

তিনি বলেন, “দলে থেকেও অনেকে দল বিরোধী কাজ করে চলেছেন, বুথ ভিত্তিক কর্মী সম্মেলনের মধ্য দিয়ে তাদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। ব্লক সম্মেলনে ফের ঝাড়াই বাছাই করে সংগঠনের ভিত আরও মজবুত করা হবে।”

Follow Us:
Download App:
  • android
  • ios