দুধের মধ্যে গোলাপের পাপড়ি ছড়িয়ে ধোয়ানো হল মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের ছবি। ঘটনাটি ঘটেছে,পূর্ব বর্ধমানের স্টেশন সংলগ্ন খাদ্যভবনের সামনে। অভিযোগ,সোমবার রাতে সরকারি হোডিংয়ে থাকা  মুখ্যমন্ত্রীর ছবিতে কেউ গোবর ও কাদা দিয়ে দেয়। যা পরিষ্কার করতেই এই উদ্য়োগ নেয় তৃণমূলের শ্রমিক সংগঠন। 

স্থানীয়  তৃণমূল নেতৃত্বের অভিযোগ, সদ্য সিপিএম থেকে বিজেপিতে যোগ দেওয়া ব্যক্তিরাই এই কাজ করেছে। জেলা আইএনটিটিইউসির পক্ষ থেকে দুধ দিয়ে মুখ্যমন্ত্রীর ছবি পরিষ্কার করার উদ্য়োগ নেওয়া হয়।  প্রায় ১০ লিটার দুধে গোলাপের পাপড়ি মিশিয়ে পরিষ্কার করা হয় ব্যানারে থাকা মুখ্যমন্ত্রীর ছবি। এই খবর প্রকাশ্য়ে আসতেই মুখ খুলেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। বর্ধমানের বিজেপির যুব নেতা শ্যামল রায় বলেছেন, মুখ্যমন্ত্রী এতটা শুদ্ধ নয় যে,এত লিটার  দুধ অপচয় করে তাঁকে শুদ্ধ করতে হবে। এ ভাবে দুধের অপচয় করেছে তৃণমূল কংগ্রেসের নেতারা। মূলত খবরের শিরোনামে থাকার জন্যই তারা এই কাজ করেছে। পাশাপাশি তাঁর বক্তব্য, তৃণমূলের লোকেরা নিজেরাই এই ঘটনা ঘটিয়েছে। এখানে বিজেপির কোনও ভূমিকা নেই।

কদিন আগেও শিলিগুড়িতে মুখ্য়মন্ত্রীর ছবি বিকৃতির ঘটনা ঘটেছে। মমতার মুখে লিপস্টিপ সিথিতে সিঁদুর লাগিয়ে দেয় কেউ। পরে স্থানীয়  তৃণমূলের নেতারাই তা পরিষ্কার করেন। শাসক দলের অভিযোগ, এলাকায় অশান্তি সৃষ্টি  করতেই এই ধরনের কাজ করছে বিজেপির লোকজন। যদিও বিজেপির তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।