Asianet News Bangla

দাম বৃদ্ধির প্রতিবাদ, পেট্রোল পাম্পে ক্রেতাদের মিষ্টিমুখ তৃণমূল কর্মীদের

  • রাজ্যের একাধিক জেলায় সেঞ্চুরি পার করেছে পেট্রোলের দাম
  • কলকাতায় পেট্রোলের দাম সেঞ্চুরির দোরগোড়ায় 
  • রাজ্যের বিভিন্ন জায়গায় অভিনব প্রতিবাদে সামিল তৃণমূল
  • পেট্রোল পাম্পে ক্রেতাদের মিষ্টিমুখ করালেন কর্মীরা
tmc worker show agitation in raygunj against petrol price hike bmm
Author
Kolkata, First Published Jul 6, 2021, 3:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইতিমধ্য়েই রাজ্যের একাধিক জেলায় সেঞ্চুরি পার করেছে পেট্রোলের দাম। কলকাতায় পেট্রোলের দাম সেঞ্চুরির দোরগোড়ায় রয়েছে। জ্বালানি থেকে কম রাজস্ব আদায়ের অনুরোধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে একাধিক জেলায় অভিনব প্রতিবাদে সামিল হয়েছেন বাম, তৃণমূল ও কংগ্রেস কর্মীরা। আর এবার রায়গঞ্জে সাইকেল ব়্যালির মাধ্যমে অভিনব প্রতিবাদ করলেন তৃণমূল কর্মীরা। পাশাপাশি পেট্রোল পাম্পে তেল ভরতে যাওয়া ক্রেতাদের মিষ্টিমুখ করালেন তাঁরা। 

আরও পড়ুন- পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ কর্মসূচির ডাক তৃণমূলের, শহিদ দিবসের সভা হবে ভার্চুয়াল

 

রায়গঞ্জে লিটার প্রতি পেট্রোলের দাম ১০০ টাকা ১২ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি ৯৩ টাকা। পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দামও বেড়েছে। ফলে সমস্যায় পড়েছেন বহু মানুষ। এর প্রতিবাদে আন্দোলনে নেমেছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে রাজ্যজুড়ে প্রতিটি ব্লক ও গ্রামপঞ্চায়েত এলাকায় আন্দোলন শুরু করেছেন কর্মীরা। 

আরও পড়ুন- পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধি নিয়ে মোদীকে চিঠি মমতার, জ্বালানি থেকে কম রাজস্ব আদায়ের অনুরোধ

আজ রায়গঞ্জ ব্লকের বীরঘই গ্রামপঞ্চায়েতের তৃণমূল অঞ্চল কমিটি ও যুব তৃণমূল কংগ্রেসের তরফে দলীয় কার্যালয় থেকে একটি সাইকেল ব়্যালি বের হয়। সাইকেল চালিয়ে পেট্রোল পাম্পে আসেন কর্মীরা। এরপর পেট্রোল কিনতে আসা মানুষদের মিষ্টিমুখ করান। পাশাপাশি ৩৪ নম্বর জাতীয় সড়কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ দেখান কর্মীরা। 

 

এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সহ সভাপতি সঞ্জয় মিত্র বলেন, "প্রতিদিন কেন্দ্রীয় সরকার পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি করে চলেছে। ফলে বেড়ে চলেছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম। সাধারণ মানুষের জীবন জীবিকা নির্বাহ করা দুঃসাধ্য হয়ে উঠেছে। এরই প্রতিবাদে তৃণমূল কংগ্রেস  পথে নেমেছে।"

আরও পড়ুন- পুলিশ ফাঁড়ির লকআপে বন্দির মৃত্যু, রণক্ষেত্র কুলটি, পুলিশের গাড়িতে উত্তেজিত জনতার আগুন

এদিকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ১০ ও ১১ জুলাই রাজ্যের প্রতিটি ব্লকে প্রতিবাদ ধরনার আয়োজন করা হবে বলে জানিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এ প্রসঙ্গে তিনি বলেন, "এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধি আগে কখনও হয়নি। অথচ কেন্দ্রীয় সরকার চুপ করে বসে আছে। সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে কৃষিক্ষেত্র, সবদিকেই এর ক্ষতিকর প্রভাব পড়ছে। এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করা তৃণমূল কংগ্রেসের ধর্ম। এর জন্য আমরা ১০ এবং ১১ জুলাই রাজ্যের প্রতিটি ব্লকে প্রতিবাদ ধর্নার আয়োজন করছি। কোভিড বিধি মেনেই এই প্রতিবাদ জানানো হবে।"
 

Follow Us:
Download App:
  • android
  • ios