Asianet News BanglaAsianet News Bangla

পর্যটক টানতে নতুন উদ্য়োগ,হাতিকে স্নান করানোর সুযোগ সাফারি পার্কে

  •  হাতির পিঠে চড়ে সাফারি করতে পছন্দ করেন না
  • কিন্তু হাতিকে স্নান করানোর সুযোগ, ভাবতেই পারেন না
  • এবার হাতিকে স্নান করাতে পারবেন আপনিও
  • এবার এই কল্পনা বাস্তব হতে চলেছে বেঙ্গল সাফারিতে
     
Tourist can take part in elephant bathing at Bengal Safari park
Author
Kolkata, First Published Dec 29, 2019, 10:52 PM IST

অনেকেই আছেন যারা হাতির পিঠে চড়ে সাফারি করতে পছন্দ করেন না। কিন্তু হাতিকে স্নান করানোর সুযোগ, ভাবতেই পারেন না তারা। এবার থেকে শুধু মাহুত নন, নিজের হাতে হাতিকে স্নান করাতে পারবেন আপনিও। আগে যা পর্যটকদের কাছে ছিল অলীক কল্পনা, এবার তাই বাস্তব হতে চলেছে বেঙ্গল সাফারিতে।

তৃণমূলের বেলায় 'হ্যা', বসিরহাটে নাগরিকত্বের পক্ষে বিজেপির মিছিল আটকালো পুলিশ

শিলিগুড়িতে পর্যটকের আকর্ষণের কেন্দ্রবিন্দু হল বেঙ্গল সাফারি পার্ক। শিলিগুড়ি অদূরে এই বেঙ্গল সাফারি পার্কে আবারও পর্যটকদের টানতে এইবার এই নয়া উদ্যোগ নিলেন তারা। চালু করা হল হাতির স্নান। জানা গেছে, দুপুরের খাওয়ার সময় হাতির সাফারি বন্ধ থাকে। ঠিক সেই সময়ই হাতি সাফারির কুনকি হাতি লক্ষী ও উর্মিলাকে স্নান করানো হয়। তবে সেক্ষেত্রে এবার থেকে সেই স্নান করানোর সুযোগ দেওয়া হবে পর্যটকদেরও। অবশ্য তার জন্য ব্যবস্থা করা হয়েছে টিকিটেরও। একসাথে ছয়জন ব্যক্তি নদীর জলে নেমে তাদের স্নান করানোর সুযোগ পাবেন।

মমতা শপথে গেলেই সরকার উল্টে যায়, মুখ্য়মন্ত্রীর ঝাড়খণ্ড সফরকে খোঁচা দিলীপের 

বেঙ্গল সাফারির ডিরেক্টর ধরম দেও রাই এ বিষয়ে বলেন, নতুন বছরের আগমনের আগেই পর্যটকদের আরও আনন্দ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টিকিটের মূল্য রাখা হয়েছে মাথাপিছু ৫০০ টাকা। অন্যদিকে নিরাপত্তার স্বার্থে থাকবেন মাহুতও। এরপর আকর্ষণ বাড়াতে রয়েছে দ্বিতীয় পর্বের কাজ। যেখানে টানেল অ্যাকুরিয়াম, স্নেক পার্ক সহ আরও অনেক কিছু থাকবে।

Follow Us:
Download App:
  • android
  • ios