Asianet News BanglaAsianet News Bangla

Purulia: রাস্তা নির্মাণকে কেন্দ্র করে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব, পুরুলিয়া নিয়ে অস্বস্তিতে নেতৃত্ব

রাস্তা নির্মাণকে কেন্দ্র করে নব্য তৃণমূল এবং আদি তৃণমূলের দ্বন্দ পুরুলিয়ার ঝালদায়। শাসকদলের দুই গোষ্ঠীর দ্বন্দ্বের জেরে থমকে রাস্তা নির্মাণের কাজ।বেশ চাপে জেলা তৃণমূল নেতৃত্ব।

Trinamool congress factional conflict over road construction in purulia
Author
Purulia, First Published Nov 26, 2021, 6:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাস্তা নির্মাণ ও তাকে কেন্দ্র করে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল পুরুলিয়া। যার জেরে থমকে গেল রাস্তা নির্মাণের কাজ। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার(Purulia) ঝালদায়। সূত্রের খবর, স্থানীয় একটি রাস্তা নির্মানকে কেন্দ্র করে এদিন নব্য তৃণমূল এবং আদি তৃণমূলের মধ্যে মূল দ্বন্দের সূত্রপাত। তবে তৃণমূলের(Trinamool-Congress) দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব বাঁধলেও রাস্তা নির্মানের দাবিতে ক্রমেই চাপ বাড়িয়ে চলেছে কংগ্রেস ও বিজেপি। এদিকে নব্য তৃণমূলীরা বলছে একটি রাস্তা দ্বিতীয়বার পিসিসির অনুমোদন পায় কিকরে?

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের আদি বা পুরনোদের অভিযোগ, যুবরা বাধা দিচ্ছে উন্নয়নে। সমস্যা মূলত দুটি রাস্তাকে কেন্দ্র করে। একটি রজক পাড়া থেকে শিব মন্দির,  অপরটি হরি মন্দির থেকে বড়তল। এদিকে বর্ষায় প্রতি বছরেই দুটি রাস্তার অবস্থা খুবই খারাপ হয়ে যায়। পচা কাদার গন্ধে নাক টিপে পারাপার করতে হয় বলে স্থানীয়দের অভিযোগ। কালো নোংরা জল জমে থাকে গোটা রাস্তায়। ফলে চলাচলের একপ্রকার অযোগ্যই হয়ে যায় বলা চলে। প্রায় ঘটে যায় দুর্ঘটনা।

আরও পড়ুন-

এদিকে রাস্তার বেহাল অবস্থা সম্পর্কে এলাকার শিক্ষক তথা কংগ্রেস নেতা বিষ্ণুপদ রজক, বিজেপি নেতা ধর্মেন্দ্র রজক, অশোক কুইরিরা বলেন গত ৩০ বছর পূর্বে রাস্তাটি পিসিসি হয়েছে। তারপর সংস্কারের অভাবে এমন করুণ দশা হয়ে গিয়েছে। শুনেছি রাস্তাটি সংস্কারের অনুমোদন পেয়েছে। তাতে শুনছি কেউ বাধা দিচ্ছে। তাই আমরা সকলে চাই রাজনীতি ভুলে গ্রামের রাস্তাটি হোক সাথে হোক জল নিকাশি ব্যবস্থাও ঠিক করা হোক।

আরও পড়ুন-শীতের আমেজ মেখে জঙ্গলের বাইরে আনাগোনা রয়েল বেঙ্গল টাইগারের, খুশি সুন্দরবনের পর্যটকেরা

এদিকে ঝালদা দড়দা গ্রাম পঞ্চায়েত সদস্য উত্তম রজক জানান, “রাস্তা দুটি মেরামতির জন্য সবুজ সংকেত পেয়ে গিয়েছে কিন্তূ অন্যগ্রামের একজন অভিযোগ করায় কাজ শুরু করা যায়নি। তারা এই গ্রামের অবস্থা কি করে বুঝবে আসলে তারা উন্নয়ন চায়না।” এদিকে অভিযোগকারী তৃণমূল নেতা শেখ রোশন আলি নিজের অভিযোগে অনড়। তিনি জানান, “রাস্তা হোক কিন্তূ যেখানে প্রয়োজন যেখানে রাস্তা আছে,সেখানে নতুন করে রাস্তা তৈরি করে লাভ কি! তাই প্রশাসনকে তদন্ত করে রাস্তা নির্মাণের জন্য  দাবি জানিয়েছি।”

আরও পড়ুন-দরজায় কড়া নাড়ছে ধনলক্ষ্মী, লটারি কেটে রাতারাতি কোটপতি জয়নগরের প্রৌঢ়

এদিকে বিষয়টি নিয়ে ঝালদা ১নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক রাজকুমার বিশ্বাস স্পষ্টতই জানান কি অবস্থায় রয়েছে রাস্তাটি খতিয়ে দেখে তারপরেই প্রশাসনের তরফে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে তৃণমূলের ব্লক সভাপতি কে হবেন অঞ্চল সভাপতি কে হবেন তা নিয়ে কিছুদিন ধরেই এলাকায় চলছিল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। কিন্তু মাঝে একটি রাস্তা গোষ্ঠীদ্বন্দ্বের কারণ হওয়ায় বেশ চাপে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। এবার এই গোষ্ঠীদ্বন্দ্বের জল আগামীতে কোনদিকে গড়ায় এখন সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios