খড়ের গাদার মধ্যেই নিশ্চিন্তে আশ্রয় নিয়েছিল সে। কিন্তু বারো ফুটের পাইথন চোখ এড়ায়নি বাড়ির মালিকের। সঙ্গে সঙ্গেই প্রতিবেশীদের সাহায্যের জন্য ডাকেন তিনি। শেষ পর্যন্ত বন দফতর এসে উদ্ধার করে বিশালাকার পাইথনটিকে।

আরও পড়ুন- বিপাকে বিষধর, শাঁখামুটির ফোঁস ফোঁসে ঘুম ভাঙল বাড়ির মালিকের, দেখুন ভিডিও

এ দিন সকাল ১০ টা নাগাদ পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার শোলাগেড়া গ্রামে পাইথনটির দেখা পাওয়া যায়। অসীত সামুই নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির খড়ের গাদার মধ্যে লুকিয়ে ছিল সাপটি। খড় সরাতে গিয়েই বিশালাকার সাপ দেখে আতঙ্কিত হয়ে পড়েন অসীতবাবু। তাঁর চিৎকারেই ছুটে আসেন প্রতিবেশীরা। 

আরও পড়ুন- ১০২ কেজির বাঘা আড়, দামে পাল্লা দিল টাটকা ইলিশের সঙ্গে, দেখুন ভিডিও

ধীরে ধীরে সাপ দেখতে আরও ভিড় জমে যায়। পাইথনটিকে সরিয়ে একটি ঘেরা জায়গায় রাখা হয়। গ্রামবাসীদের থেকে খবর পেয়ে বন দফতরের ধামকুড়িয়া বিট অফিসের কর্মীরা ঘটনাস্থলে হাজির হন। সাপটিকে  উদ্ধার করে নিয়ে যান তাঁরা। বন দফতরের কর্মীরা জানিয়েছেন, সাপটি প্রায় বারো থেকে চোদ্দ ফুট লম্বা। স্বাস্থ্য পরীক্ষার পরে সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

ওই এলাকাটি জঙ্গল লাগোয়া হওয়াতেই কোনওভাবে পাইথনটি লোকালয়ে চলে আসে বলে ধারণা বনকর্মীদের। তবে বিশালাকার পাইথন ঘিরে আতঙ্ক ছড়ালেও কেউ সাপটির কোনও ক্ষতি করেননি। অক্ষত অবস্থাতেই তাকে উদ্ধার করা হয়।