Asianet News BanglaAsianet News Bangla

রায়গঞ্জের ৪ টি ওয়ার্ডকে মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণা, আক্রান্ত হাসপাতালের স্বাস্থ্য কর্মীরাও

রায়গঞ্জে কিছুদিন স্বাভাবিক থাকার পর আবারও কোভিড নিয়ে উদ্বেগ বাড়ছে রায়গঞ্জ পৌর এলাকায়। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রায়গঞ্জের  চারটি ওয়ার্ডকে মাইক্রো কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।  

Uttar Dinajpur Covid Updates 4 ward of Raiganj have been identified as micro containment Zones RTB
Author
Kolkata, First Published Jan 5, 2022, 4:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 রায়গঞ্জে একাধিক ওয়ার্ডে মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণা। রায়গঞ্জে কিছুদিন স্বাভাবিক থাকার পর আবারও কোভিড নিয়ে উদ্বেগ বাড়ছে রায়গঞ্জ পৌর এলাকায়। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রায়গঞ্জের  চারটি ওয়ার্ডকে মাইক্রো কনটেনমেন্ট জোন (micro containment Zones) হিসেবে চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ইতিমধ্যেই কোভিড বিধি নিয়ে আরও কড়াকড়ি শুরু করেছে পুলিশ (Raignaj Police)।

উল্লেখ্য, মঙ্গলবারের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের বুলটিন অনুযায়ী, উত্তর দিনাজপুরে দৈনিক সংক্রমণ হয়েছে ২১ জন। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রায়গঞ্জ পৌর এলাকার ১১,১২,১৯ এবং ২৭ এই চারটি ওয়ার্ডকে মাইক্রো কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। অন্যদিকে রায়গঞ্জ পৌর এলাকায় সোমবার করোনা আক্রান্তের সংখ্যা শূন্য থাকলেও , মঙ্গলবার নয় জন করোনায় আক্রান্ত হয়েছে।  যার মধ্যে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ২ জন স্বাস্থ্য কর্মী কোভিড আক্রান্ত। ঐ দুজন স্বাস্থ্য কর্মীদের মধ্যে একজন 'সুপার স্প্রেডার' হিসাবে চিহ্নিত হয়েছে।

পৌর এলাকার কোভিড পরিস্থিতি নিয়ে রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস জানান, পৌর এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চারটি কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়ে এছাড়াও রায়গঞ্জ মেডিকেলে দুজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত তার মধ্যে একজন স্বাস্থ্যকর্মী পৌর এলাকার ২৫ নং ওয়ার্ডের বাসিন্দা। 
কোভিড এই উর্দ্ধমুখী সংক্রমণে মানুষকে মাস্ক পরার পাশাপাশি কোভিড বিধি মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন পৌরপতি। অন্যদিকে মেডিকেল কলেজ সূত্রে খবর, করোনায় আক্রান্ত  ঐ দুজন স্বাস্থ্য কর্মীদের প্রাথমিক সংস্পর্শে আসা স্বাস্থ্যকর্মীদের কোভিড পরীক্ষার নির্দেশ দিয়েছে গভঃ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তপক্ষ। সব মিলয়ে কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে রায়গঞ্জে। পাশাপাশি জেলাতেও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে উত্তর দিনাজপুর জেলায় তৃতীয় ঢেউয়ে করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

অপরদিকে, এই সংক্রমণের মাঝেও হুঁশ ফেরেনি রায়গঞ্জবাসীর। উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ইতিমধ্যেই মাস্ক অভিযান শুরু করেছে পুলিশ। মাস্ক না পড়ার অপরাধে ইতিমধ্যেই সোমবার থেকে  একাধিক জনকে আটক করার পাশাপাশি বেশকিছু সাইকেল আরোহীর সাইকেলের চাকার হাওয়া ছেড়ে দেয় পুলিশ। সাধারন মানুষকে বাধ্য করে মাস্ক কিনে তা ব্যাবহার করতে। রায়গঞ্জ শহরের মোহনবাটি বাজার, কলেজপাড়া বাজার, দেবীনগর বাজার সহ বিভিন্ন জনবহুল এলাকায় সাধারন মাস্ক ব্যাবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়ে মাইকিং করে রায়গঞ্জ থানার পুলিশ। বারে বারে সাধারন মানুষের কাছে মাস্ক ব্যাবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন করার পাশাপাশি রাজ্য সরকারের কঠোর বিধিনিষেধ মাইকিংএর মাধ্যমে প্রচারও শুরু করে পুলিশ।

Follow Us:
Download App:
  • android
  • ios