Asianet News BanglaAsianet News Bangla

উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের কাউন্টডাউন শুরু, জানুন কীভাবে দেখবেন রেজাল্ট

১০ জুন অর্থাৎ শুক্রবার উচ্চমাধ্যমিক পরীক্ষা ২০২২ এর ফল প্রকাশ। অনলাইনে রেজাল্ট দেখার সময় আধ ঘণ্টা পিছেয়ে দিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। 

wb hs result 2022 Friday hs results out, find out how you checked the results bsm
Author
Kolkata, First Published Jun 9, 2022, 11:54 AM IST

১০ জুন অর্থাৎ শুক্রবার উচ্চমাধ্যমিক পরীক্ষা ২০২২ এর ফল প্রকাশ। অনলাইনে রেজাল্ট দেখার সময় আধ ঘণ্টা পিছেয়ে দিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সকাল সাড়ে ১১টার পরিবর্তে দুপুর ১২টা থেকে অনলাইনে রেজাল্ট দেখা যাবে। 

বুধবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জানিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিৎ ভট্টাচার্য বলেছেন, ১০ জুন দুপুর সাড়ে ১২টা থেকে অনলাইনে উচ্চমাধ্যমিকের ফল দেখা যাবে। অনলাইন পোটার্ল, মোবাইল অ্যাপস- দুটি ক্ষেত্রেই একই সময় ধার্য করা হয়েছে। তবে আগে সংস্থার পক্ষ থেকে বলা হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল জানা যাবে বেলা সাড়ে এগারোটা থেকে। যাইহোক নির্ধারিত সময়ের পরই   wbbse.wb.gov.in এবং  wbresults.nic.in এই দুইটি ওয়েবসাইটের মাধ্যমেই রেজাল্ট জানা যাবে। 


wbresults.nic.in- এই ওয়েব সাইটে গিয়ে প্রথমে উচ্চমাধ্যমিক রেজাল্টে ক্লিক করতে হবে। তারপর রোল নম্বর আর জন্ম তারিখ এন্ট্রি করার জন্য নির্দিষ্ট ঘর রয়েছে সেখানে তা বসাতে হবে। একটি কোড রয়েছে সেটি ঠিক করে বসাতে হবে। তারপর ক্লিক করলেই সংশ্লিষ্ট পরীক্ষার্থী রেজাল্ট জানতে পারবে। 

অন্যদিকে wbbse.wb.gov.in ওয়েব সাইটে ঢুকে দ্বাদশ শ্রেণীর ফলাফলে ক্লিক করতে হবে। তারপর রোল নম্বর বা অ্যাডমিট কার্ডের নম্বর ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য পুরণ করতে হবে। তরপর তা সাবমিট করতে হবে। তারপরই দেখা যাবে রেজাল্ট।  সংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে পুনঃমূল্যায়ণের আবেদন করা যাবে। ফল প্রকাশের দিনেই পড়ুয়াদের হাতে মার্কসিট দেওয়া হতে পারে। একই সঙ্গে প্রকাশ করা হতে পারে মেধা তালিকা। 

Follow Us:
Download App:
  • android
  • ios