Asianet News BanglaAsianet News Bangla

Weather Forecast: নিম্নচাপের ফাঁড়া কাটলেও আজ থেকে রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রের খবর ঝাড়খণ্ড ও ছত্তিশগড়ের দিকে সরে গেছে নিম্নচাপ। তবে  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার জেরে কিছুটা হলেও স্বস্তিকর হয়েছে পরিবেশ। 

weather forecast for Monday Alipur weather office has predicted rain all over the state bsm
Author
Kolkata, First Published Aug 22, 2022, 7:30 AM IST

নিম্নচাপের ফাঁড়া কাটলেও রাজ্যের প্রায় সর্বত্রই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিসে। রবিবার আবহাওয়াবিদ মলয় গোস্বামী জানিয়েছেন, আগামী তিন দিন ক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া উত্তরবঙ্গের ক্ষেত্রে উত্তরবঙ্গের উপরের যে পাঁচটি জেলা আছে। দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ ও হালকা বৃষ্টির সম্ভাবনা।


হাওয়া অফিস সূত্রের খবর ঝাড়খণ্ড ও ছত্তিশগড়ের দিকে সরে গেছে নিম্নচাপ। তবে  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার জেরে কিছুটা হলেও স্বস্তিকর হয়েছে পরিবেশ। আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩২.৯ ডিগ্রি থেকে ২৬.৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। গত ২৪ ঘণ্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ১১ মিলিমিটার। সোম ও মঙ্গলবার বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকলেও বুধবার বৃষ্টি বাড়তে পারে বলেও হাওয়া অফিসের পূর্বাভাস রয়েছে। শনি ও রবিবার আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভবনা রয়েছে। 

শনিবারই আলিপুর হাওয়া অফিস জানিয়েছিল এই নিম্নচাপের প্রভাবে বর্ষার এই ভরা মরশুমে প্রথম ভারি বৃষ্টি পেল দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা। যার জেরে কিছুটা হলেও বৃষ্টির ঘাটতি কমেছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে , বৃষ্টির ফলে বিভিন্ন জেলাতে বৃষ্টির ঘাটতি অনেকটাই কমেছে। দক্ষিনবঙ্গে বৃষ্টির ঘাটতি কমে ২৯ শতাংশ হয়েছে। উত্তরবঙ্গের বৃষ্টির ঘাটতি রয়েছে ৫ শতাংশ।  কলকাতার ক্ষেত্রে বৃষ্টির ঘাটতির পরিমান ৩৯ শতাংশ। প্রবল এই বৃষ্টির জন্য দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলায় যে অস্বস্তিকর আবহাওয়া ছিল তা কাটতে শুরু হয়েছে। তামমাত্রাও এক ধাক্কায় কমে গেছে অনেকটা। হাওয়া অফিসের পূর্বাভাস আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে বিশেষত কলকাতা ও গাঙ্গেয় উপত্যকায় এই স্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios