পুজোতে বৃষ্টি নিয়ে কিছুটা ভোগান্তি হয়েছে রাজ্যবাসীর। কালীপুজোও কি তেমনই কাটবে, এই প্রশ্ন উঁকি দিতে দিতেই উত্তর হাজির। জানা যাচ্ছে ২৭ তারিখ বৃষ্টির সম্ভাবনা নেই, আকাশ পরিষ্কার থাকবে। তবে তার আগে অর্থাৎ আগামিকাল এবং পরশু, ২৪-২৫ অক্টোবর প্রবল বৃষ্টিতে ভোগান্তি হতে পারে রাজ্যবাসীর। 

দেখুন ভিডিও- শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, কালী পুজোয় বৃষ্টির ভ্রুকুটি নিয়ে কী বললেন আবহবিদ

আজ কলকাতা সহ দক্ষিণ বঙ্গে সব জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। এই নিম্নচাপের ফলে হুগলি, দক্ষিণ 24 পরগনা, ঝাড়গ্রাম, এমনই বেশ কিছু জায়গায় ভারি বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আগামিকাল এবং পরশু অর্থাৎ ২৪-২৫ অক্টোবর এই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। বিশেষ করে পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমানে ২৪ অক্টোবর থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

এদিনই দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদা ,দুই দিনাজপুরেও সর্তকতা জারি করা হয়েছে। পরের দিন অর্থাৎ ২৫ তারিখ উত্তরবঙ্গের এই দুই স্থান থেকে আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টির পরিমাণ আরও একটু বাড়বে। দক্ষিণবঙ্গের পশ্চিমে জেলাগুলোতেও বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন- বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আত্মীয়ের সঙ্গে সহবাস, বিপাকে শিক্ষক

তবে ২৬ অক্টোবর থেকে বৃষ্টির পরিমাণ কমে আসবে। ধীরে ধীরে আকাশ পরিষ্কার হবে। ২৭ তারিখ কালীপুজোর দিন বৃষ্টির সম্ভাবনা নেই, আকাশ পরিষ্কার থাকবে বলে জানা যাচ্ছে।