রাজ্যে আবারও নামবে পারদ। ২ থেকে ৩ ডিগ্রি অবধি নামতে পারে তাপমাত্রা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। শীতের নতুন এই ইনিংস রাজ্যে জুড়ে ৩-৪ দিনের জন্য থাকবে বলে জানা গিয়েছে। পূবালি হাওয়া সরে যেতে না যেতেই উত্তরের হাওয়ার দাপটে কিছুটা ঠান্ডা থাকবে জানিয়েছে আলিপুর। এই কয়েকদিন সকালের দিকে কুয়াশার সমস্য়া দেখা দিতে পারে। তবে তা পরিষ্কার হয়ে গেলে আকাশ পরিস্কার থাকবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কলকাতায় তাপমাত্রা ২-৩ ডিগ্রি নামার সম্ভাবনা রয়েছে। কলকাতায় এই ঠান্ডা আরও ২-৩ দিন থাকবে, এমনটাই জানিয়েছে দিল আবহাওয়া দপ্তর। তবে রাজ্য জুড়ে তাপমাত্রা ৩-৪ ডিগ্রি আবধি নামতে পারে। যা থাকবে ৪ দিন অবধি। উত্তর ও দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির কোনও সম্ভাবনা আপাতত নেই ।

আরও পড়ুন- ভরসন্ধ্যায় কেঁপে উঠল ঘর, উত্তরবঙ্গে ভূমিকম্পে থরহরিকম্প মানুষ

কয়েকদিনে তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে শুরু করলেও কলকাতায় ২-৩ দিন তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা রয়েছে। পূবালী হাওয়ার প্রভাবে তাপমাত্রার পারদ বৃদ্ধির ফলে উত্তরের হাওয়া প্রবেশ করতে পারছিল না। যার ফলেই কমতে শুরু করেছিল শীতের প্রকোপ। তবে আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী দু-তিন দিনের জন্য হলেও ফিরছে শীতের আমেজ। আগামী দুই দিনের তাপমাত্রা নামবে ৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা  ১৬.৬ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে। যা স্বাভাবিকের ১ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রী সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ছিল ৭ ডিগ্রি নিচে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৭ ৮৭ শতাংশ।

আরও পড়ুন- রাত বাড়লেই ইলসেগুড়ি বঙ্গে, সোমবার থেকেই ফের নামবে পারদ কলকাতায়

তবে আগামী ২৪ ঘন্টায় উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে রয়েছে শিলাবৃষ্টির সর্তকতা। আসাম, ত্রিপুরা, মণিপুর, মেঘালয় ও নাগাল্যান্ডে শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার ও মঙ্গলবার শৈত্যপ্রবাহের সতর্কতা রয়েছে ওড়িশায়ও। মঙ্গলবার থেকে উত্তর-পশ্চীম ভারতের রাজ্যগুলিতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।