কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ শনিবার ও আগামীকাল রবিবার মূলত মেঘলা  আকাশ থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, পরশু সোমবার থেকে আকাশ পরিষ্কার হলে রাতের তাপমাত্রা অনেকটাই নীচে নেমে যাবে। কলকাতা তাপমাত্রা ১৪ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে ও জেলার তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে নামবে। আগামী পাঁচ দিন শীতের আমেজ বজায় থাকবে কলকাতাসহ দক্ষিণবঙ্গের । আজ শনিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের খুব সামান্য হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, ফের অভিনব উপায়ে সোনা পাচার, কলকাতা বিমানবন্দরে গ্রেফতার মহিলা


আজ শনিবার , শহর কলকাতার আকাশ  রাতের দিকেও মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৩ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৪৩ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর সূত্রে খবর, রাতের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। 

আরও পড়ুন, ধাক্কা দেওয়ায় বেধড়ক মার, ছদিন পরে এসএসকেম-এ মৃত্যু সাইকেল আরোহীর

আবহাওয়া দফতর সূত্রে খবর ,বিশেষ করে উড়িষ্যা সংলগ্ন জেলা গুলি পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ,ঝাড়গ্রাম, হাওড়াতে বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আগামী ৯ তারিখ থেকে এই পরিস্থিতি  কেটে যাবে। ৯ তারিখের পর থেকে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমবে। ৯  এবং ১০ তারিখে সামান্য শীতের অনুভূতি থাকবে। এবং ১১ তারিখে নতুন করে আবার একটা পশ্চিমী ঝঞ্জা আসার সম্ভাবনা আছে। অপরদিকে পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতে বজ্রবিদ্যুত্‍ সহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে। বৃহস্পতিবার থেকে ঘন কুয়াশায় ঢাকা দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়।  রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে।