Asianet News BanglaAsianet News Bangla

Weather Update: ঘূর্ণাবর্ত সরছে, কিন্তু এখনও বৃষ্টি থামার কোনও পূর্বাভাস দেয়নি আলিপুর হাওয়া অফিস

আজ কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, নদীয়া এই জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। বাকি জেলাগুলো দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম পুরুলিয়া, বাঁকুড়া তে ভারি বৃষ্টি হবে। মৎস্যজীবীদের আগামী ২৪ ঘণ্টায় মাছ ধরতে যেতে মানা করা হয়েছে।

Weather update and rain forecast of 20 21 September in bengal  bsm
Author
Kolkata, First Published Sep 20, 2021, 3:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি বছর শুরু থেকেই ছিল বৃষ্টি একজমই হতাশ করেনি। কিন্তু বর্ষার মরশুমের শেষের দিকে এই প্রবল বর্ষণে রীতিমত নাভিঃশ্বাস উছেঠে শহরবাসীর। শুধু শহর বললে ভুল হবে। কারণ প্রবল বর্ষণের প্রভাবে গ্রামগুলিরও বানভাসী অবস্থা। এই অবস্থায় বড় প্রশ্ন আর কতদিন এই দুর্যোগ চলবে? আপাতত আশাক পরিষ্কার হওয়ার মত কোনও আশার বানি শোনায়নি হাওয়া অফিস। শুধু আজ নয়, আগামিকালও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। ২০-২১ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতরের অধিকর্তা জানিয়েছেন এই মুহূর্তে ঘূর্ণাবর্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে। ঘূর্ণাবর্ত স্থলভাগের উপরে ৫.৮ কিলোমিটার পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়াও একটি মৌসুমী অক্ষ রেখা গয়া থেকে কলকাতার উপর দিয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই দুইয়ের প্রভাবেই এই প্রবল বৃষ্টিপাত। 

Weather update and rain forecast of 20 21 September in bengal  bsm

আজ কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, নদীয়া এই জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। বাকি জেলাগুলো দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম পুরুলিয়া, বাঁকুড়া তে ভারি বৃষ্টি হবে। মৎস্যজীবীদের আগামী ২৪ ঘণ্টায় মাছ ধরতে যেতে মানা করা হয়েছে। এই বৃষ্টির ফলে নদীতে জল স্তর বৃদ্ধি পেতে পারে। বজ্রপাতের সময় মানুষজনকে পাকা বাড়ির নিচে থাকবার আবেদন করেছে হাওয়া অফিস। পাশাপাশি কলকাতার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। বিপজ্জনক বাড়িগুলোতে থাকতেও নিষেধ করেছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

Punjab CM: চরণজিৎ সিং চন্নিকে মুখ্যমন্ত্রী বেছে বিপাকে রাহুল, Me Too খোঁচা অমিত মালব্যর

সমস্যায় লালুর পুত্র-কন্যা, ৫ কোটিতে ভোটের টিকিট বিক্রির অভিযোগ, FIR দায়েরের নির্দেশ আদালতের

Viral News: একেই বোধহয় বলে পোষ্য প্রেম, সারমেয়র জন্য মাত্র ২ঘণ্টায় খরচ লক্ষাধিক টাকা

এই ঘূর্ণাবর্ত ধীরে ধীরে পশ্চিমের দিকে সরবে ফলে আগামী কাল থেকে কলকাতাসহ পূর্বদিকের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমবে। কিন্তু বৃষ্টি বাড়বে পশ্চিমের জেলা বাঁকুড়া,পুরুলিয়া,ঝারগ্রাম, পশ্চিম মেদিনীপুরে। হাওয়া অফিস জানিয়েছে কলকাতায় আজ ও আগামিকাল হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। নিচু এলাকাগুলিতে জল জমার সম্ভাবনা রয়েছে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios