Asianet News BanglaAsianet News Bangla

Weather Update : ব্যাকফুটে শীত, ফের বাংলায় বৃষ্টির দাপট, বুধবার কোন কোন জেলায় রয়েছে ভারী বর্ষণের সম্ভাবনা

আবহাওয়ার এই খামখেয়ালীপনার জেরে আগামী ৪৮ ঘণ্টায় ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব -পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

Weather Update possibility of heavy rain in some districts of WB
Author
West Bengal, First Published Jan 12, 2022, 6:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বছরের শুরু থেকে খোলা ময়দানে বেশ ঝড়ো ইনিংস খেলছিল শীত(Winter)। কিন্তু নতুন বছরের প্রথম দশ দিন পেরোতে না পেরোতেই ফের পশ্চিমী ঝঞ্ঝার ভ্রুকুটি। সঙ্গে গোটা বাংলা জুড়ে ফের শুরু হয়েছে বৃষ্টির দাপট। আবহাওয়া দপ্তরের তরফে শেষ পাওয়া খবর অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ( possibility of rain in all the districts of South Bengal ) । আর সেই কারণেই কার্যত আগামী কয়েকদিন ব্যাকফুটে চলে যাবে শীত। এদিকে আবহাওয়ার এই খামখেয়ালীপনার জেরে আগামী ৪৮ ঘণ্টায় ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের(Light to moderate rainfall) সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে মঙ্গলবার সন্ধ্যা থেকেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে কলকাতা( Rain in Kolkata) সহ পার্শ্ববর্তী জেলা হাওড়া-হুগলীতে(Howrah-Hooghly)। এই তিন জেলাতেও আগামী দু-দিন অকাল বর্ষণ অব্যাহত থাকবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস (Alipore Meteorological Department)। বুধবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ।

অন্যদিকে, উত্তরবঙ্গে সব জেলাতেই ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Meteorological Department)। তবে বাংলার পাহাড়ি এলাকাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে ১১ তারিখ সন্ধ্যা থেকেই। এমনকী একাধিক অঞ্চলে শিলাবৃষ্টি হয় বলে খবর পাওয়া গিয়েছে। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার দাপটে বাংলার পাশাপাশি মধ্য ভারত এবং পূর্ব ভারতে আগামী এক সপ্তাহ আকাশ মেঘলা থাকবে বলে জানানো হচ্ছে। একইসঙ্গে বৃষ্টি চলবে ওড়িশা, ঝাড়খণ্ড ও বিহারে। এমনকী এই তিন রাজ্যের বেশ কিছু অঞ্চলে ভারী বৃষ্টিপাতও হতে পারে বলে মনে করা হচ্ছে। একাধিক জায়গায় জারি হয়ে গিয়েছে হলুদ সতর্কতাও। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার কারণে ফের বাড়তে শুরু করেছে বাংলার তাপমাত্রা। আবহাওয়া দপ্তরের পূ্র্বাভাস অনুসারে বাংলায় আগামী কয়েকদিন রাতের সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছাতে ১৮ ডিগ্রি সেলসিয়াসে উঠে যেতে পারে।

আরও পড়ুন-দ্রুত রূপ বদলাচ্ছে ছদ্মবেশী ওমিক্রন, নয়া তিন উপসর্গের বিষয়ে সতর্ক হন এখনই

এদিকে গতকাল দিনের তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি বেশি। গতকাল রাতের তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের প্রতি জেলাতেই কুয়াশার দাপট চলবে বলে জানানো হচ্ছে। কুয়াশার দাপট অব্যাহত থাকবে উত্তরবঙ্গেও। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার জেরে তাপমাত্রা বেড়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়। গতকাল দার্জিলিংয়ে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে কালিম্পঙে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস।

Follow Us:
Download App:
  • android
  • ios