একটি জেলার সদর দপ্তর বহরমপুর, আর অন্যটির রঘুনাথগঞ্জ।  মুর্শিদাবাদ জেলাকে ভেঙে দুটি আলাদা পুলিশ জেলার করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বড়সড় ঘটল রাজ্যের পুলিশ-প্রশাসনেও।

প্রশাসনিকভাবে একটাই জেলা, কিন্তু পুলিশ সুপার দু'জন। মুর্শিদাবাদে নয়া পুলিশ জেলা হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে জঙ্গিপুর।  আর একটি পুলিশ জেলা হবে মুর্শিদাবাদ। পুলিশ জেলা হিসেবে মুর্শিদাবাদের সদর দপ্তর হবে বহরমপুর, আর রঘুনাথগঞ্জ হবে জঙ্গিপুর পুলিশ জেলার সদর দপ্তর। সূত্রের খবর, মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার হচ্ছেন অজিত সিং যাদব। আর জঙ্গিপুরের দায়িত্ব পাচ্ছেন অভিষেক গুপ্তা। পদোন্নতি হয়েছেন মুর্শিদাবাদের বর্তমান পুলিশ সুপার মুকেশ কুমারের। তিনি ডিআইজি হিসেবে ওই জেলারই দায়িত্বে থাকছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: পুলিশকর্মীকে লক্ষ্য করে অ্যাসিড হামলা, চাঞ্চল্য পুরুলিয়ায়

আরও পড়ুন: ২০২০ টি ডুব, অভিনব ভাবনায় বর্ষবরণ বাঁকুড়ার সদানন্দের

এদিকে আবার মঙ্গলবার রাজ্যের ৫৮ জন আইপিএস-এর বদলি নির্দেশ দিয়েছে নবান্ন। যথারীতি পদোবন্নতি হয়েছে সকলেরই। কলকাতা পুলিশের নয়া যুগ্ম কমিশনার (সদর) হলেন শুভঙ্কর সিনহা সরকার। যুগ্ম কমিশনার(এসটিএফ) পদে কর্মরত ছিলেন তিনি। সেই দায়িত্বে আসছেন পূর্ব মেদিনীপুরের পুলিশ ভি সলমন নিশাকুমার।  উল্লেখ্য, প্রশাসনে রদবদল না করে পুলিশ জেলা তৈরির রেওয়াজ অবশ্য এ রাজ্যে নতুন নয়। ২০১৮ সালের শুরুতেও উত্তর ২৪ পরগণার বারাসত ও বসিরহাটকে আলাদা পুলিশ জেলা করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।