হাতে মাত্র আর একটা দিন। তারপরেই মঙ্গলবার ২১ মে মাধ্যমিকের ফল প্রকাশ হতে চলেছে পশ্চিমবঙ্গে। প্রতি বারের মতো এবারও সকাল ৯টায় সাংবাদিক সম্মেলন করে মেধা তালিকা প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ।

পর্ষদের তরফ থেকে আগেই জানানো হয়েছিল, গোটা মে মাস জুড়ে লোকসভা নির্বাচন চলার কারণে এবছর মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হতে সামান্য দেরি হতে পারে। এমনকী এও জানান হয়েছিল যে, ফলাফল প্রকাশ হতে জুন মাসের দ্বিতীয় সপ্তাহ হয়ে যেতে পারে। কিন্তু মে মাসের তৃতীয় সপ্তাহের শুরুতেই মাধ্যমিকের ফলাফল প্রকাশ করতে চলেছে মধ্যশিক্ষা পর্ষদ।


এবছর রাজ্যে মাধ্যমিক পরীক্ষার্থী ছিল মোট ১০ লক্ষ ৬৪ হাজার ৯৮০ জন। তাদের মধ্যে ছাত্র ছিল ৪ লক্ষ ৪০ হাজার ২১ ও ছাত্রীর সংখ্যা ছিল ৫ লক্ষ ৩৫ হাজার ৫৩৭ জন। পরীক্ষা চলেছে ১২ ফেব্রুয়ারি থেকে ২২ শে ফেব্রুয়ারি পর্যন্ত। পর্ষদ সূত্রের খবর, মঙ্গলবারে দ্বিতীয়ার্ধে স্কুলগুলি থেকে মাক সিট পাবে ছাত্রছাত্রীরা। 

মাধ্যমিকের ফলাফল অনলাইনে জানতে লগইন করতে হবে  www.wbbsc.org ও www.indiaresult.com এবং www.examresults.net এই ওয়েবসাইটগুলিতে। এছাড়াও  WB <রোল নম্বর> লিখে ৫৪২৪২, ৫৬২৬৩ এই নম্বরগুলিতে পাঠিয়ে দিলে সেখান থেকেও এসএমএস মার্ফত রেজাল্ট জানা যাবে।