নবদ্বীপের বর-ব্রাজিলের কনে, কার্তিক-ম্যানুয়েলার বিয়ে ঘিরে মাতোয়ারা নদিয়া

ব্রাজিল থেকে নবদ্বীপে এসে বিয়ে করলেন এক যুবতী। ফেসবুকে ম্যানুয়েলা আলভেজ ডা সিলভার সঙ্গে আলাপ কার্তিক মণ্ডলের। বাঙালি মেয়েদের মতোই শাড়ি, শাঁখা-সিঁদুর পরে রীতি মেনে বিয়ে করলেন ম্যানুয়েলা।

/ Updated: Jun 23 2024, 03:51 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

ব্রাজিলের সঙ্গে বাংলার যোগাযোগ মূলত ফুটবলের মাধ্যমে। পেলে, রোমারিও, রোনাল্ডো, রবার্তো কার্লোসরা বাংলার হৃদয়ে জায়গা করে নিয়েছেন অনেকদিন আগেই। কিন্তু খেলার বাইরেও বাংলার সঙ্গে ব্রাজিলের হৃদয়ের সম্পর্ক তৈরি হয়েছে। সেই সম্পর্কই পরিণতি পেল নদিয়া জেলার নবদ্বীপে। চৈতন্য মহাপ্রভুর জন্মস্থানে ব্রাজিল থেকে এসে বিয়ে করলেন এক যুবতী। নবদ্বীপের বর-ব্রাজিলের কনের বিয়ে নিয়ে এখন মাতোয়ারা নদিয়া জেলা।
ফেসবুকে ম্যানুয়েলা আলভেজ ডা সিলভার সঙ্গে আলাপ কার্তিক মণ্ডলের। ঘনিষ্ঠতা হলে তাঁরা হোয়াটসঅ্যাপ নাম্বার আদান-প্রদান করেন। শুরু হয় প্রেমালাপ। ক্রমে পরিবারের সদস্যরা এই সম্পর্কের কথা জানতে পারেন। দুই পরিবারই সম্মতি জানায়। ৬ বছরের সম্পর্ক এবার পরিণতি পেল। নবদ্বীপে এসে বাঙালি মেয়েদের মতোই শাড়ি, শাঁখা-সিঁদুর পরে রীতি মেনে বিয়ে করলেন ম্যানুয়েলা। তিনি কার্তিকের পরিবারের সঙ্গে দিব্যি মানিয়ে নিয়েছেন।
ভাষা-সমস্যা আছে। বাঙালি খাবারের সঙ্গে এখনও মানিয়ে নিতে পারেননি। তবে আন্তরিকতার মাধ্যমে সব সমস্যা দূরে সরিয়ে রেখে সুখে সংসার করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ ম্যানুয়েলা।