Asianet News BanglaAsianet News Bangla

এসএসসি নিয়োগ দুর্নীতিতে আরও জলঘোলা, সিবিআইয়ের জালে নতুন করে আরও ১

গত ২৪ অগাস্ট দুর্নীতি কাণ্ডে প্রদীপ সিংহ নামে এক জন গ্রেফতার হন। তিনি যে সংস্থায় কাজ করতেন, শুক্রবার সেই সংস্থার মালিককে গ্রেফতার করে নেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

West Bengal SSC Scam case 1 more arrested by CBI ANBSS
Author
First Published Aug 27, 2022, 1:00 AM IST

পশ্চিমবঙ্গের এসএসসি-তে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের জালে আরও এক। গত ২৪ অগাস্ট এই কাণ্ডে প্রদীপ সিংহ নামে এক জন গ্রেফতার হন। তিনি যে সংস্থায় কাজ করতেন, শুক্রবার সেই সংস্থার মালিককে গ্রেফতার করে নেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, ধৃত ওই ব্যক্তির নাম প্রসন্ন রায়।

এসএসসির নিয়োগ দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই উঠে এসেছে একের পর এক সন্দেহভাজনের নাম এবং তালিকা। ইডি সূত্রে খবর পাওয়া গেছে যে, পার্থ চট্টোপাধ্যায় নিজেই রাজ্যের অন্দরে লুকিয়ে থাকা বহু দুর্নীতিবাজের নাম জেরার মুখে পড়ে ফাঁস করে দিয়েছেন। 

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, ধরা পড়া প্রদীপ সিংহের মতো তাঁর কর্ম সংস্থার মালিক প্রসন্ন রায়ও এসএসসিতে নিয়োগ কেলেঙ্কারির লম্বা চেনের ভেতরের একজন মিডলম্যান হিসেবে কাজ করতেন। ভাড়ায় গাড়ি দেওয়ার একটি সংস্থায় কাজ করতেন প্রদীপ। বৃহস্পতিবার, ২৫ অগাস্ট কলকাতার সল্টলেকে ওই গাড়ি ভাড়া দেওয়া সংস্থার দফতরে খোঁজ খবর চালায় সিবিআই। সেই সূত্র ধরেই সংস্থার মালিক প্রসন্নের নাম উঠে আসে। এরপরই তাঁকে গ্রেফতার করা হয় বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

গত ২৪ অগাস্ট, বুধবার, এসএসসি দুর্নীতি কাণ্ডে প্রদীপকে গ্রেফতার করে সিবিআই। ১ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে যে, রাজ্যের এসএসসি পরীক্ষায় অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ রাখতেন এই ‘মিডলম্যান’ প্রদীপ সিংহ। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি সেই সমস্ত প্রার্থীদের তথ্য নিয়ে গিয়ে এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা সহ অন্য কর্তাদের হাতে তুলে দিতেন। গাড়ি সংস্থার মালিক ধৃত প্রসন্ন রায়ও একই কাজ করতেন বলে গোয়েন্দাদের সূত্রে জানা গিয়েছে।
 
 

Follow Us:
Download App:
  • android
  • ios