গত কয়েকদিন ধরেই উধাও গরমের দাপট। মাঝে মধ্যেই বৃষ্টিতে ভিজছে শহর কলকাতাসহ বিভিন্ন জেলা। দুপুর হলেই কালো মেঘে ঢাকছে শহর। বিক্ষিপ্ত বৃষ্টিপাতের জেরে কমছে তাপমাত্রা। মঙ্গলবারও সকল হতেই আকাশে আবারও চোখে পড়ল কালো মেঘ। ইতিমধ্যেই নানা জায়গায় কয়েকপশাল বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী কয়েকঘণ্টায় নামবে বৃষ্টি। আর মেঘলা আকাশ থাকার ফলেই কমবে তাপমাত্রার পারদ।

আরও পড়ুন- ফাঁদ পাতল পুলিশ, কয়েক লক্ষ টাকার মাদক সহ গ্রেফতার ১ 

বজ্রবিদ্যুৎ-সহ কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস, সঙ্গে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, বীরভূম, পশ্চিম বর্ধমান, মালদহ ও দুই দিনাজপুরে ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। পাশাপাশি দুপুরেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা। ঝড় বৃষ্টি হবে দক্ষিণ ও উত্তরের বেশ কিছু জেলাতেও। এক নিম্নচাপ অক্ষরেখার জেরেই এই বৃষ্টিপাত হবে জানানো হয়েছে হাওয়া অফিস থেকে। 

মেঘলা আকাশ ও বষ্টির জেরে  এদিন তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ দশমিক ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। কালবৈশাখির দেখা মাঝে মধ্যে মিললেও, সপ্তাহের শেষে আবারও বাড়বে গরম বলেই দাবী হাওয়া অফিসের।