Asianet News BanglaAsianet News Bangla

ঘন অন্ধকার ফুঁড়ে বেরোচ্ছে সাদা ধোঁয়া, বর্ধমান জুড়ে ছড়াল আতঙ্ক

ডিভিসির বাঁধের পাড়ের একটি অংশ থেকে ধোঁয়ার মত ওই ফেনা নির্গত হওয়া শুরু হয় । কিছুক্ষণের মধ্যেই তা বিশাল আকার ধারণ করে।

White Smoke coming out from dense dark in East Burdwan bpsb
Author
Kolkata, First Published Oct 21, 2021, 12:26 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফেনার(White Foam) মতো এক প্রকার সাদা ধোঁয়া (White smoke) বের হওয়াকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে পূর্ব বর্ধমানের (East Burdwan) মেটেল ডিভিসিতে(DVC)। বুধবার ২ নম্বর  জাতীয় সড়কের পাশে মেটেল ডিভিসির সেচ খালের বাঁধ থেকে বের হওয়া এই দৃশ্য দেখে প্রথমে হকচকিয়ে যান এলাকার মানুষজন। ধোঁয়ার মতো ওই আশ্চর্য জিনিস দেখতে ভিড় করে এলাকার চার পাঁচটি গ্রামের বাসিন্দারা।  

White Smoke coming out from dense dark in East Burdwan bpsb

স্থানীয় বাসিন্দা রাজেশ মোল্লা  বলেন দুপুর তিনটের পর থেকে ডিভিসির বাঁধের পাড়ের একটি অংশ থেকে ধোঁয়ার মত ওই ফেনা নির্গত হওয়া শুরু হয় । কিছুক্ষণের মধ্যেই তা বিশাল আকার ধারণ করে। স্থানীয় বাসিন্দারাই  খবর দেয় বর্ধমান থানায়। বর্ধমান থানার পুলিশ গিয়ে এলাকাটিকে ঘিরে রেখেছে। নলা, চাণ্ডুল, কুড়মুন, চন্দনপুর, মেটাল ডিভিসির বাসিন্দারা তো বটেই, জাতীয় সড়কে চলা যানবাহন থমকে যায় এই অদ্ভুত দৃশ্য দেখতে।

দুপুর গড়িয়ে বিকেল, বিকেল গড়িয়ে সন্ধ্যে যত রাত বাড়ছে ততই ফেনার আকৃতি বড় হচ্ছে। খানিকটা ডিটারজেন্ট পাউডার জলে গোলার পর যেমন ফেনা হয় ঠিক তেমনি ফেনা বের হচ্ছে সেচ খালের বাঁধ থেকে। তবে ওই ফেনা আকৃতির ধোঁয়ায় কোন গন্ধ বা ঝাঁঝ নেই। পুলিশ প্রশাসন গোটা বিষয়টি দেখছে। 

White Smoke coming out from dense dark in East Burdwan bpsb

তবে এখনো পর্যন্ত এর উৎস বা কারণ বোঝা যায়নি। লাগাতার এই ফেনা বের হওয়ায় স্থানীয় বাসিন্দারা খানিকটা হলেও আতঙ্কিত। এলাকার বাসিন্দা শেখ সালেক বলেন, অবিলম্বে প্রশাসন এর রহস্য উন্মোচন করে গ্যাস বের করা বন্ধ করুক।

Follow Us:
Download App:
  • android
  • ios