Jagannath Rath Yatra Photos -

28 Stories

রথযাত্রার পরই খুলবে ভাগ্য, বুধের অবস্থান পরিবর্তনে আর্থিক উন্নতি হবে এই চার রাশির

Jul 01 2022, 09:45 AM IST
বৈদিশ শাস্ত্রে রয়েছে ১২টি রাশির উল্লেখ। মেষ থেকে মীন- এই সকল রাশির অধিকর্তা গ্রহ আলাদা। জ্যোতিষ শাস্ত্র, এই সকল গ্রহের অবস্থান খুবই গুরুত্বপূর্ণ। গ্রহের অবস্থানের পরিবর্তনে সকলের জীবনে ভালো ও খারাপ সময় শুরু হয়। প্রতি মুহূর্তে অবস্থান পরিবর্তন করে চলেছে এই সকল গ্রহ। আর এর কারণে আমাদের জীবনে শুভ ও অশুভ প্রভাব পড়ছে। শাস্ত্র মতে, ৭ জুলাই বুধের অবস্থানের পরিবর্তন ঘটতে চলেছে। বুধ ও সূর্যের সমাগম হবে। এর শুভ প্রভাব পড়বে চার রাশির ওপর। আর্থিক বৃদ্ধি ঘটবে চার রাশির। রথের পরই এই চার রাশির ভাগ্যে রয়েছে অর্থ লাভের যোগ। দেখে নিন তালিকায় আপনি আছেন কি না।

১৬ চাকার জগন্নাথদেবের রথ ঘিরে রয়েছে নানান অজানা কাহিনি, দেখে নিন এক ঝলকে

Jul 01 2022, 08:19 AM IST
প্রতিবছর আষাঢ় মাসে আয়োজিত হয় রথযাত্রা। আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে অনুষ্ঠিত হয় রথযাত্রা উৎসব। এবছর ১ জুলাই (১০ আষাঢ়) শুক্রবার পড়েছে রথ। ৩০ জুন ঘ ৯/৭/৪ এ শুরু হচ্ছে শুভ সময় আর শেষ হচ্ছে ১ জুলাই ঘ ১১/১/৫৬ মিনিটে। উল্টো রথ পড়েছে ৯ জুলাই (১৮ আষাঢ়) শনিবার। ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। সেই সময় ওড়িশার নাম ছিল মালব দেশ। সেখানের রাজা ইন্দ্রদ্যুন্ম স্বপ্নে বিষ্ণু মন্দির গড়ার নির্দেশ পেয়েছিলেন। জগন্নাথ ধাম পুরী ঘিরে রয়েছে নানান কাহিনি। পুরীর মন্দির, বিগ্রহ থেকে পুরীর রথ নিয়ে রয়েছে একাধিক রোমাঞ্চকর কাহিনি। আজ পুরীর রথ প্রসঙ্গে জেনে নিন অজানা কয়টি কথা।

রথযাত্রার পুণ্য তিথিতে সকলের সকলকে পাঠান শুভেচ্ছা বার্তা, দেখে নিন কী লিখবেন

Jun 30 2022, 12:57 PM IST
রাত পোহালেই রথযাত্রা। পুরী, মাহেশ, ইস্কনের মন্দিরে সাড়ম্বরে পালিত হয় এই উৎসব। প্রতিবছর আষাঢ় মানে আয়োজিত হয় রথযাত্রা। এবছর ১ জুলাই (১০ আষাঢ়) শুক্রবার পড়েছে রথ। ৩০ জুন ঘ ৯/৭/৪ এ শুরু হচ্ছে শুভ সময় আর শেষ হচ্ছে ১ জুলাই ঘ ১১/১/৫৬ মিনিটে। উল্টো রথ পড়েছে ৯ জুলাই (১৮ আষাঢ়) শনিবার। ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। রাজা ইন্দ্রদ্যুন্মের সময় শুরু হয় মহাপ্রভুর আরাধনা। পুরীর জগন্নাথের মন্দির ঘিরে রয়েছে এমনই নানান কাহিনি। সে যাই হোক, এবছর রথের দিন সকল নিকট ব্যক্তিকে জানান শুভেচ্ছা। রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ। জেনে নিন কেমন বার্তা পাঠাবেন।