Vastu Tips: খারাপ সময়ের কারণ হতে পারে বাস্তু ভুল, জেনে নিন কোন কাজ করবেন না

বাস্তু মতে, ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হলে হতে পারে এমন সমস্যা। বাস্তু দোষ (Vastu Dosh) তৈরি হলে, সব কাজে বাধা আসে, পারিবারিক অশান্তি লেগে থাকে, এমনকী আর্থিক ক্ষতি হতে পারে বাস্তুদোষে। বাস্তু দোষ বলতে শুধু ঘরের দিক নিদর্শন নয়। আমাদের ভুলেও তৈরি হতে পারে বাস্তুদোষ। এবার থেকে এই কয়টি কাজ করবেন না। এতে দেখা দিতে পারে সমস্যা।    

Sayanita Chakraborty | Published : Jan 21, 2022 9:14 AM IST / Updated: Jan 21 2022, 02:45 PM IST

গত কয় মাস ধরে সময়টা বেশ খারাপ যাচ্ছে। ছেলের পড়াশোনায় একেবারে মন নেই। পরীক্ষার ফল খুবই খারাপ। এদিকে বরের অফিসে রোজ চলছে অশান্তি। এরই মাঝে হঠাৎ করে মোটা অঙ্কের টাকা ক্ষতি হয়েছে। কেন এমন খারাপ সময় যাচ্ছে কিছুতেই বুঝতে পারছেন না। কীভাবে উদ্ধার পাবেন তাও বুঝে উঠতে পারেছেন না। বাস্তু মতে, ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হলে হতে পারে এমন সমস্যা। বাস্তু দোষ (Vastu Dosh) তৈরি হলে, সব কাজে বাধা আসে, পারিবারিক অশান্তি লেগে থাকে, এমনকী আর্থিক ক্ষতি হতে পারে বাস্তুদোষে। বাস্তু দোষ বলতে শুধু ঘরের দিক নিদর্শন নয়। আমাদের ভুলেও তৈরি হতে পারে বাস্তুদোষ। এবার থেকে এই কয়টি কাজ করবেন না। এতে দেখা দিতে পারে সমস্যা।    

ঘর সাজাতে অনেকেই ছবির রাখেন। তবে, ভুলেও যুদ্ধ, একাকীত্ব ছবি রাখবেন না। এটি ঘরে নেতিবাচক এনার্জি তৈরি করে। এতে পরিবারে অশান্তি দেখা দিতে পারে, অবসাদ দেখা দিতে পারে। এমনকী, এই ছবিগুলো মানসিক সমস্যার কারণ হতে পারে। 
বাড়ির প্রবেশ দ্বারের সামনে ডাস্টবিন (Dustbin) রাখবেন না। এতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। এমনকী, ভুল দিকে ডাস্টবিন রাখলে সংসারে নেতিবাচক প্রভাব পড়ে। এতে সংসারে অশান্তি দেখা দেয়, সঙ্গে হতে পারে স্বাস্থ্যহানী। তাই জেনে নিন কোন দিকে রাখা শুভ।
সিঁড়ির নীচে কিংবা শোওয়ার ঘরে ঠাকুর রাখবেন না। ঠাকুর ঘর সঠিক দিকে হওয়া উচিত। বাস্তু মেনে ঠাকুর ঘর না করলে, হতে পারে অশান্তি। আর ঠাকুর ঘরে ও একাধিক ঠাকুর রাখবেন না। বিশেষ করে একাধিক গণেশ মূর্তি রাখলে পরিবারে অশান্তি দেখা দিতে পারে। 
বাড়িতে জলপ্রপাত, সোনালি রঙের মাছ বা প্রবাহিত নদীর ছবি (Picture) রাখুন। এতে সংসারে শান্তি দেখা দেবে। এই ছবি সংসারে সুখ, শান্তি বজায় রাখে, ঘরে ইতিবাচক এনার্জি তৈরি করে। এই ছবি সকল বাধা কাটিয়ে দেয়।  

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই কাজ করবেন না, বাস্তু মতে নেগেটিভ এনার্জি তৈরি হতে পারে

আরও পড়ুন: Vastu Tips: বাস্তু মেনে ঘর রং করান, জেনে নিন কোন রঙের কী তাৎপর্য

পূর্ব বা দক্ষিণ পূর্ব দিকে কাঠের জিনিস রাখুন। কাঠের জিনিস (Wooden Furniture) সংসারের জন্য শুভ। কাঠের আসবাব রাখুন ঘরের পূর্ব বা দক্ষিণ পূর্ব দিকে রাখুন। এই দিকে রাখা শুভ। ভারী ও হালকা আসবাব রাখার জন্যও মেনে চলুন বাস্তু নিয়ম। সঠিক দিকে আসবাব না রাখতে সংসারে অশান্তি দেখা দিতে পারে। 
 
 

Share this article
click me!