Rani Mukherjee : প্রথম ছবি মুক্তির দিনে কী ঘটেছিল রানির জীবনে, যা আজও ভুলতে পারেননি রানি

'রাজা কি আয়েগি বরাত' ছবিতে বলিউডে অভিষেক হয় রানির।  তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক সিনেমাতে তিনি বাজিমাত করেছেন ।  নিজের ব্যক্তিগত জীবনকে আড়ালে রাখতে পছন্দ করেন বঙ্গ সুন্দরী। ছবি মুক্তির প্রথম দিন জীবনে ঘটেছিল বড় অঘটন।  

Riya Das | / Updated: Dec 02 2021, 07:30 AM IST

'বিয়ের ফুল' বাংলা ছবি দিয়েই অভিনয় জীবন শুরু করেছিলেন রানি । তারপর 'রাজা কি আয়েগি বরাত' ছবিতে বলিউডে অভিষেক হয় রানির। ভাঙা গলার স্বরই তাকে উচ্চতার শীর্ষে পৌঁছে দিয়েছিল। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক সিনেমাতে তিনি বাজিমাত করেছেন। বরাবরই নিজের ব্যক্তিগত জীবনকে আড়ালে রাখতে পছন্দ করেন বঙ্গ সুন্দরী।অভিনেতা অভিনেত্রীদের ব্যক্তিগত জীবন নিয়ে সব ফ্যানেদেরই কম-বেশি আগ্রহ রয়েছে। দূর থেকে যেই জিনিসগুলি দেখতে সুন্দর হয়, সেগুলি কাছ থেকে দেখতে অনেকসময় ফিকে লাগে। ঠিক তেমনই ফ্ল্যাশলাইটের ঝলকানি, গ্ল্যামার দুনিয়া, পাপারাৎজির ভিড় এই সবের বাইরেও তাদের ব্যক্তিগত জীবনেও পড়তে হয় নানান সমস্যায়। ঠিক তেমনই এক সমস্যায় পড়তে হয়েছিল বঙ্গ সুন্দরী রানি মুখোপাধ্যায়কে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানা গেছে,  প্রথম ছবি মুক্তির দিন অর্থাৎ সালটা ১৯৯৬। প্রথম দিনেই তার জীবনে ঘটেছিল একটা বড় অঘটন। রানি মুখোপাধ্যায়ের বাবা রাম মুখোপাধ্যায় বেশ কয়েকদিন ধরেই শারীরিক অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। একদিকে ছবি মুক্তির প্রথম দিন, অন্যদিকে বাবার অসুস্থতা সব মিলিয়ে জীবনে এক বিরাট জটিলতার মধ্যে দিয়ে সময় কেটেছে রানির।তিনি জানিয়েছেন, 'ছবি মুক্তির প্রথম দিনই বাবার বাইপাস সার্জারি হয়েছিল। কিন্তু বাবা চেয়েছিল, ছবি মুক্তির পরে অস্ত্রোপচার করাতে। কিন্তু পরিস্থিতি এতটাই জটিল ছিল যে ওইদিনই অস্ত্রোপচার করতে হয়েছিল। অপারেশনের পর বেশ অনেকটা সময় পর জ্ঞান ফেরে বাবার। আর জ্ঞান ফেরার পরেই বাবার প্রথম প্রশ্ন ছিল সিনেমা কেমন চলছে? দর্শকদের কেমন লাগছে?'

 

আরও পড়ুন-Deepika-Ranveer : উদ্দাম সঙ্গমের নেশায় ভার্জিনিটি লস, কীভাবে রণবীরের অন্তরঙ্গতায় মজেছিলেন দীপিকা

আরও পড়ুন-Tathagata-Debolina: ইতি টানতে চলেছেন আট বছরের দাম্পত্য জীবন, দেবলীনা-তথাগতের বিয়ে ভাঙার খবরে সরগরম টলিউড

আরও পড়ুন-Mimi Chakraborty : মনখারাপ হলে কী করেন মিমি, মনের গোপন খবর ফাঁস করে দিলেন সাংসদ অভিনেত্রী

 

তারপরই হাসপাতাল থেকে ছাড়া পেয়েই হুইল চেয়ারে করে সোজা চলে যান মেয়ের ছবি দেখতে। আর মেয়ের প্রথম সিনেমায় দর্শকদের প্রতিক্রিয়া দেখে চোখের জল আটকাতে পারেনিন রাম। বাবার সেই প্রতিক্রিয়া জীবনে কোনওদিনও ভুলতে পারেনিন রানি। সেই ছবি রানির জীবনে বিরাট সাফল্য এনে দিয়েছিল। তারপর একের পর এক হিট তিনি  দিয়ে গেছেন ভক্তদের। ব্যক্তিগত কারণে দীর্ঘ একটি বিরতি নিয়েছিলেন রানি। বেশ কিছুদিন লাইমলাইট থেকে দূরে ছিলেন তিনি। তারপর আবার 'মরদানি' দিয়ে কামব্যাক করেছেন রানি মুখোপাধ্যায়। বেশ সাহসীকতার সঙ্গেই চ্যালেঞ্জটা নিয়েছিলেন তিনি, শুধু তাই নয় ছবিটিতে দর্শকদের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। আজ বলিউড থেকে অনেকটা দূরে থাকতে নিজের জনপ্রিয়তা যে এখনও ধরে রেখেছেন তা প্রমাণ করে দিয়েছেন 'বান্টি অউর বাবলি ২' ছবিতে। যেখানে সইফের সঙ্গে জুটি রীতিমতো ছক্কা হাঁকিয়েছেন রানি মুখোপাধ্যায়।  

Share this article
click me!