অক্সিজেনের ট্যাঙ্কার লিক, মৃত্যু ২২ জনের - নাসিকের মর্মান্তিক ঘটনায় শোকার্ত প্রধানমন্ত্রী

দেশজুড়ে আকাল অক্সিজেনের

তারমধ্যেই লিক করল অক্সিজেন ট্যাঙ্ক

মর্মান্তিক মৃত্যু অন্তত ২২ জনের

নাসিকের এক করোনা হাসপাতালের ঘটনা

 

amartya lahiri | Published : Apr 21, 2021 9:51 AM IST / Updated: Apr 21 2021, 09:19 PM IST

দেশজুড়ে করোনা রোগীর সংখ্যা যত বাড়ছে আকাল দেখা দিচ্ছে অক্সিজেনের। এরইমধ্যে বুধবার মহারাষ্ট্রের নাসিকের এক হাসপাতালে একটি অক্সিজেন ট্যাঙ্ক লিক করে অন্তত ২২ জন করোনা রোগীর মৃত্যু হল। ঘটনাটি ঘটেছে নাসিকের ডাক্তার জাকির হুসেন এনএমসি হাসপাতালে। জানা গিয়েছে, দুর্ঘটনা সময় ওই হাসপাতালে ১৭১ জন রোগী ভর্তি ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন ওই হাসপাতালে অক্সিজেনের ট্যাঙ্কার ভর্তি করার সময়ই ওই লিক-এর ঘটনা ঘটে। এর ফলে প্রায় আধ ঘন্টার উপর হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে গিয়েছিল। এই কারণেই ভেন্টিলেটর যন্ত্রের সবায়তায় থাকা ব্যক্তিরা প্রাণ হারান, বলে জানিয়েছেন নাসিক পৌর কর্পোরেশনের কমিশনার কৈলাস যাদব।

অক্সিজেন লিকের কথা জানাজানি হতেই পৌরসবার কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌঁছান। আসে দমকলের কয়েকটিইঞ্জিনও। অন্যান্য রোগীদের দ্রুত অন্য হাসপাতালে পাঠাবার ব্যবস্থা করা হয়। কর্মকর্তাদের উপস্থিতিতেই লিক বন্ধ করার কাজ চলে। বর্তমানে সেটি সারিয়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, একটি ভাল্ব খুলে গিয়েই এই বিপুল পরিমাণে অক্সিজেন লিক করে।

বর্তমানে, করোনাভাইরাস সংক্রমণের দাপাদাপির মধ্যে বেশ কয়েকটি রাজ্যে চিকিত্সার ক্ষেত্রে অক্সিজেনের ঘাটতি দেখা দিচ্ছে। বিশেষ করে মহারাষ্ট্রের মতো করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্যে এই মুহূর্তে বেশ টানাটানি রয়েছে। এর মধ্যেই এই মর্মান্তিক ঘটনা ঘটে গেল। 

এই নিয়ে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে তিনি বলেন, 'অক্সিজেন ট্যাঙ্ক লিকের কারণে নাসিকের এক হাসপাতালের যে দুঃখজনক ঘটনা ঘটেছে, তা হৃদয় বিদারক। প্রাণহানির কারণে অত্যন্ত ব্যথীত। এই দুঃখের সময়ে শোকসন্তপ্ত পরিবারগুলিকে সমবেদনা জানাই।'

আরও পড়ুন - টিকা নিয়েও কোভিড আক্রান্ত কত মানুষ, কোন টিকা বেশি নিরাপদ - বিশদ তথ্য দিল কেন্দ্র, দেখুন

আরও পড়ুন - এবার ধোনির পরিবারে করোনার থাবা, কেকেআর ম্যাচের আগেই সিএসকে শিবিরে এল খারাপ খবর

আরও পড়ুন - প্রায় দশ হাজারে ঠেকল বঙ্গের নতুন সংক্রমণ - কলকাতায় মৃত্যু ১৩ জনের, উ. ২৪ পরগনায় ১৫

রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে ৫৮,৯২৪ টি নতুন কোভিড-১৯ সংক্রমণের ঘটনা ধরা পড়েছে। এই সময়কালে সুস্থ হয়ে উঠেছেন ৫২,৪১২ জন। আর গত ২৪ ঘন্টায় এই রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫১ জনের।

 

Share this article
click me!