অক্সিজেন সরবরাহে বাধা দিচ্ছে কে, কেন্দ্র না রাজ্য, ধরা পড়লেই শাস্তি ফাঁসি

  • দেশ জুড়ে অক্সিজেনের হাহাকার
  • কেন্দ্র রাজ্য তরজা তুঙ্গে 
  • ঠিক কী কারণে অক্সিজেনের আকাল
  • ধরা পড়লেই ফাঁসি 

Jayita Chandra | Published : Apr 25, 2021 4:25 AM IST

ক্রমেই চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস, দেশের সর্বত্র হাহাকারের ছবিটা গত কয়েকদিনে যেভাবে সামনে উঠে এসেছে তা রীতিমত চিন্তার ভাঁজ ফেলেছে রাজ্য কেন্দ্রের কপালে। নেই বেড, নেই অক্সিজেন, মানুষ বিনা চিকিৎসায় মারা যেতে শুরু করেছেন। অক্সিজেন সরবরাহের সঠিক ব্যালন্স থাকছে না। সেই প্রসঙ্গ টেনেই গত কয়েকদিনে রাজ্য-কেন্দ্রের তরজাটা স্পষ্ট হয়ে ধরা দিয়েছে। করোনায় আক্রান্ত রোগী অক্সিজেনের অভাবে প্রাণ হারাচ্ছে, ঘণ্টার পর ঘণ্টা লাইন দিয়েও মিলছে না অক্সিজেন। 

আরও পড়ুন- 'ঝাড়খন্ডের অক্সিজেন ভিন রাজ্যে যাক-রাজ্যের বরাদ্দ রাজ্যেই পাক', কেন্দ্রকে পাল্টা জবাব মমতার 

এমন পরিস্থিতিতে কেন্দ্র রাজ্য তরজা তুঙ্গে। ভয়ানক পরিস্থিতির জন্য দায়ী কে! কোথায় যাচ্ছে অক্সিজেন, এমনই প্রশ্ন উঠছে বিভিন্ন মহল থেকে। করোনার ভয়ে অনেকেই বাড়িতে মজুত করছেন অক্সিজেন। যার ফলে প্রয়োজনে রোগীকে তা দেওয়া যাচ্ছে না। এমন  সময় কড়া বার্তা দিল দিল্লি হাইকোর্ট। ঠিক কার দোষে অক্সিজেন সরবরাহে সমস্যা! বাধা দিচ্ছে কে! তা সামনে আসলেই শাস্তি ফাঁসি। 

সাধারণ মানুষের দুর্ভোগের যে ছবি উঠে এসেছে সামনে, তা দেখা মাত্রই তৎপর কেন্দ্র, আগামী তিন মাস সেস ট্যাক্স ছাড় করা হয়েছে। পাশাপাশি একাধিক নতুন নিয়ম জারি করা হয়েছে। তার মধ্যে অন্যতম হল, করোনা পজিটিভ রিপোর্ট না থাকলে দেওয়া হবে না অক্সিজেন, ডাক্তারের প্রেসক্রিপশন না থাকলেও বিক্সি করা হবে না অক্সিজেন, এমনটাও সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যের তরফ থেকে। 

Share this article
click me!