Covid-19: পুজোর মরশুমে ফের সংক্রমণ বাড়ল রাজ্যে, একদিনে  ১৮৩ আক্রান্ত কলকাতায়

 লক্ষী পুজোয় গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ ফের বাড়ল রাজ্যে।  মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭২৬ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 20, 2021 2:28 AM IST / Updated: Oct 20 2021, 08:06 AM IST

 লক্ষী পুজোয় গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ ফের বাড়ল রাজ্যে।  একদিনে  ১৮৩ জন আক্রান্ত হল কলকাতায়। বারবার সংক্রমণ কমে গিয়েও অগাস্ট - অক্টোবর ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭২৬ জন।  

আরও পড়ুন, পুজোর মরশুমে এখনও ভারী বর্ষণ দুই বঙ্গেই, দুর্যোগ কাটলেই শীতের আমেজে সাজবে কলকাতা

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  দুইশো ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৭২৬ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে  পুরুলিয়া এবং কালিংপঙে  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ৩ জন করে আক্রান্ত হয়েছে ঝাড়গ্রামে। ৪ জন করে আক্রান্ত হয়েছে উত্তর দিনাজপুরে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত ১৮৩ । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১০৬ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৩০ জন। কোচবিহারে ২০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৫৬ জন এবং হুগলিতে ৬৯ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৬৬ জন।

আরও পড়ুন, ডিসেম্বরেই রাজ্যে কলকাতা-হাওড়া পুরভোট, কটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে কমিশন

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৯, ৪৩৯ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১১১ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৬১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৯ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ২ জন কলকাতা, হাওড়া, নদিয়া এবং উত্তর ২৪ পগণায়  ২ জন করে  এবং দক্ষিণ ২৪ পরগণায় ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৪২৮জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০৫জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৫,৫২০ জন।  রাজ্যে  সুস্থতার হার বেড়েছে, মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩৩ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!