ভ্যাকসিন নিলেও মেলেনি মেসেজ, রাজ্যে কি নানা জায়গায় ছড়িয়ে ভুয়ো সেন্টারের জাল

  • ফের ভুয়ো ভ্যাকসিনেশন সেন্টারের আতঙ্ক
  • কসবার পর এবার হাওড়া
  • ভ্যাকসিন নিলেও মেলেনি মেসেজ
  • আতঙ্কে শতাধিক গ্রহীতা

Parna Sengupta | Published : Jun 29, 2021 2:04 AM IST

কসবার পরে হাওড়া, ভ্যাকসিন নেওয়ার পরেও আসেনি এসএমএস । আতঙ্কিত একশোর বেশি ভ্যাকসিন গ্রহীতা। ভ্যাকসিন নিয়েছেন অথচ আসছে না মেসেজ। এরকমই ঘটনা ঘটেছে হাওড়া শহরে। একশ জনের বেশি ভ্যাকসিন গ্রহীতার ক্ষেত্রে ঘটেছে এমনই ঘটনা। প্রত্যেকেই রয়েছেন উদ্বেগে ও দুশ্চিন্তায়। কসবা কাণ্ডের ক্ষেত্রেও ঘটেছিল এরকম ঘটনা। সেখানেও ভ্যাকসিন নিলেও আসেনি মেসেজ। এই পরিস্থিতিতে হাওড়ার ঘটনা নিয়ে নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

হাওড়া ময়দানে ইন্ডিয়ান রেডক্রস সোসাইটির হাওড়া শাখার অফিসে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছিল মাস দুয়েক আগে থেকে। বিনামূল্যে দেওয়া হচ্ছিল কোভিশিল্ড ও কোভ্যাক্সিন। জেলা স্বাস্থ্য দপ্তর এই স্বেচ্ছাসেবী সংঠনের মাধ্যমে মূলত তাদেরই ভ্যাকসিন দেবার ব্যবস্থা করেছিল যাদের থেকে সংক্রমন বেশি ছড়াতে পারে। কিন্তু যে অভিযোগ ওঠে আসছে এই সংস্থার বিরুদ্ধে তা হল এখান থেকে ভ্যাকসিন নেবার পর ম্যাসেজ আসছে না অনেকের।

বিশ্ব জুড়ে চলছে টিকাকরণ, সবচেয়ে এগিয়ে ভারত, দেখুন তালিকা

রুমা সোম নামে এক গৃহবধূ জানান গত সাত জুন তিনি কো ভ্যাকসিন নিয়েছেন রেডক্রস সোসাইটি থেকে। স্পট রেজিস্ট্রেশন করেছিলেন। কিন্তু এতদিন কেটে গেলেও আসেনি মেসেজ। একই সমস্যা সুজয় সোম নামে এক ব্যক্তির পরিবারে। তিনি জানান তার বউদি ভ্যাকসিন নিয়েছিলেন রেডক্রস সোসাইটি থেকে। বারবার যোগাযোগ করেও কোনো লাভ হয়নি। ফলে দুশ্চিন্তায় রয়েছেন। আদৌ ঠিক ভ্যাকসিন নিয়েছেন নাকি অন্য কোনো সমস্যা হয়েছে কিছুই বুঝে উঠতে পারছেন না। দ্বিতীয় ডোজের সময় হয়ে এলে সেটার কি হবে সব মিলিয়ে দুশ্চিন্তায় রয়েছেন।

ইন্ডিয়ান রেডক্রস সোসাইটির হাওড়া শাখার সম্পাদক ডঃ সুজয় চক্রবর্তী এই সমস্যার কথা স্বীকার করেছেন। তিনি বলেন এনিয়ে আতঙ্কিত না হতে। কারন প্রত্যেকেই সঠিক ভ্যাকসিন পেয়েছে। এখানে প্রতিদিন প্রায় পাঁচশর বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। সংখ্যাটা বেশি হওয়ায় হয়ত কোনো   টেকনিক্যাল প্রবলেম হয়েছে। তবে যারা মেসেজ পাননি তারা যোগাযোগ করলে সমস্যার সমাধান করে দেওয়া হবে।

Share this article
click me!