৩ শ্রীলঙ্কার ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ে অভিযোগ,তদন্ত শুরু আইসিসির

  • ফের অআন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ
  • ৩ শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত শুরু করল আইসিসি
  • খবরের সত্যতা স্বীকার শ্রীলঙ্কার ক্রিড়ামন্ত্রী ও ক্রিকেট বোর্ডের
  • তবে তারা বর্তমান ক্রিকেটার নয় বলে দাবি বোর্ড কর্তাদের
     

Sudip Paul | Published : Jun 4, 2020 11:43 AM IST

পাকিস্তান  নয়। এবার ক্রিকেটে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগ উঠল ভারতের আরও এক প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার বিরুদ্ধে। শ্রীলঙ্কার ৩ জন ক্রিকেটার ম্যাচ ফিক্সিংয়ে জড়িত বলে অভিযোগ। ইতিমধ্যেই অভিযুক্ত তিন ক্রিকেটারের বিরুদ্ধে তদন্তও শুরু করে দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। দেশের ক্রিকেটারদের বিরুদ্ধে গড়াপেটায় যুক্ত থাকা ও তাদের বিরুদ্ধে তদন্তের কথা অন্ত্যন্ত আক্ষেপের সঙ্গে জানিয়েছেন,শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দালাস আলাহাপ্পেরুমা। শুধু তাই নয়, খবরের সত্যতা মেনে নিয়েছে দ্বীপ রাষ্ট্রের ক্রিকেট বোর্ডও।

আরও পড়ুনঃএক সময় রোজ আত্মহত্যার কথা ভাবতেন রবিন উথাপ্পা,কারণ জানালেন নিজেই

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দালাস জানিয়েছেন,দুর্নীতিতে যুক্ত থাকার সন্দেহে অন্তত তিনজন শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। এই তিনজন ম্যাচ গড়াপেটায় যুক্ত রয়েছেন বলে সন্দেহ করছে আইসিসি। ক্রীড়ামন্ত্রী আক্ষেপ প্রকাশ করেন খেলাধুলার জগৎ ও খেলোয়াড়দের নৈতিক অবক্ষয়ের জন্য। যদিও দালাস স্পষ্ট করে জানাননি যে, এই তিন ক্রিকেটার বর্তমান দলের, নাকি প্রাক্তন। দেশের ক্রিকেটার এহেন আচরনে তিনি খুবই হতাশ বলেও জানিয়েছেন দালাস। 

আরও পড়ুনঃজীবনে সফল লিডার হওয়ার জন্য কীকী আবশ্যক,জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃবাবা হওয়ার সুখবরের দিন কয়েকর মধ্যে ফের বিতর্কে হার্দিক পাণ্ডিয়া

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফ থেকে খবরের সত্যতা স্বীকার করলেও, খুবই দৃঢ়তার সঙ্গে বোর্ডের তরফে জানানো হয়েছে,বর্তমান দলের কোনও ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসির কোনও অভিযোগ নেই। ক্রীড়ামন্ত্রীর উল্লেখ করা তিন ক্রিকেটারই ইতিমধ্যে খেলা ছেড়ে দিয়েছেন। অর্থাৎ, তিন প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি তদন্ত চালাচ্ছে। শ্রীলঙ্কা বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, 'শ্রীলঙ্কা ক্রিকেটের জোরালো বিশ্বাস সম্মানীয় ক্রীড়ামন্ত্রী যাঁদের বিরুদ্ধে আইসিসির দুর্নীতি দমন শাখার তদন্ত শুরুর কথা উল্লেখ করেছেন, তাঁরা প্রাক্তন ক্রিকেটার। তাঁদের কেউই বর্তমান জাতীয় দলের খেলোয়াড় নন।' মুখে যাই বলুক না কেন শ্রাীলঙ্কান ক্রিকেট বোর্ড, আইসিসির এই তদন্তের ফলে বোর্ডের কর্তাদের অস্বস্তি য়ে বেড়েছে তা বলার অপেক্ষা রাখে না।

Share this article
click me!