ছুটিই কি ডেকে আনল বিপদ, ইংল্যান্ডে কোহলির ভারতীয় দলে ২ ক্রিকেটার করোনা আক্রান্ত

ইংল্যান্ডে ২০ দিনের ছুটিতে কাটাচ্ছিল ভারতীয় ক্রিকেট দল। সেই ছুটিই শেষমেশ ডেকে নিয়ে আসল বিপদ। বিরাট কোহলির দলে থাবা বসাল করোনা ভাইরাস।
 

Sudip Paul | Published : Jul 15, 2021 5:02 AM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ২০ দিনের ছুটি। জৈব সুরক্ষা বলয়ের বিধি-নিষেধ, বন্দি জীবন থেকে মুক্তি। কেউ ঘুড়ে বেড়িয়েছেন বিনোদন পার্কে, অন্যান্যরা কেউ বিভিন্ন দ্রষ্টব্য স্থানে, কেউ আবার ভরা গ্যালারিতে বসে দেখেছেন ইউরো কাপের খেলা, কেউ আবার মজা নিয়েছেন উইম্বলডনের। কিন্তু এই স্বাধীন জীবনই কি শেষ পর্যন্ত বিপদ ডেকে আনল ইংল্য়ান্ডে থাকা ভারতীয় ক্রিকেট লের। কারণ বিরাট করোনা আক্রান্ত হয়েছেন বিরাট কোহলির দলের দুই ক্রিকেটার।

আরও পড়ুনঃএবছর 'মোহনবাগান রত্ন' পাচ্ছেন প্রয়াত শিবাজী বন্দ্যোপাধ্যায়, ভার্চুয়ালি পালিত হবে মোহনবাগান দিবস

সংবাদ সংস্থার এএনআই প্রথম এই খবর প্রকাশ্যে আনে। পরে বিসিসিআইয়ের এক কর্তাও খবরের সত্যতা স্বীকার করেছে। যদিও তাদের নাম প্রকাশ্যে আনা হয়নি। জানা গিয়েছে, ইংল্যান্ড সফররত ভারতীয় দলের দুই ক্রিকেটারের কোভিড টেস্ট পজেটিভ এসেছে। প্রথমে একজন ক্রিকেটারের গলা ব্যাথা করে। তার কোভিড টেস্ট হলে রিপোর্ট পজেটিভ আসে। তারপর আক্রান্ত হন আরও একজন। বর্তমানে একজন ক্রিকেটারকে তাঁর এক আত্মীয়ের বাড়িতে নিভৃতবাসে রাখা হয়েছে। ওই ক্রিকেটার সংস্পর্শে আসা ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদেরও ৩ দিনের নিভৃতবাসে রাখা হয়েছে।

আরও পড়ুনঃটোকিও অলিম্পিক মাতাতে চলেছেন সুন্দরী শুটার অপূর্বি চান্ডেলা, তার জীবন কাহিনি আপনাকে উদ্বুদ্ধ করবে

আরও পড়ুনঃএ যেন স্বপ্নের শহর, দেখে নিন টোকিও অলিম্পিক ভিলেজের অন্দরমহল ও তার বিশেষত্ব

২০ দিনের ছুটি মঞ্জুর হলেও, দলের সকল সদস্যকে সতর্ক বাণী দিয়েছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। কিন্তু সেই সতর্কবাণী ব্যর্থ হয়ে গেল। কয়েক দিন আগেই ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন। যার কারণে সম্পূর্ণ নতুন দল নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে নামতে হয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। তবে ভারতীয় দুই ক্রিকেটার একাবারে সুস্থ রয়েছেন। তারা খুব শীঘ্রই সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দেবে বলে আশাবাদী টিম ম্য়ানেজমেন্ট। আগামি ৪ অগাস্ট থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ।

Share this article
click me!