Asianet News Bangla

এবছর 'মোহনবাগান রত্ন' পাচ্ছেন প্রয়াত শিবাজী বন্দ্যোপাধ্যায়, ভার্চুয়ালি পালিত হবে মোহনবাগান দিবস

এবছরও কোভিডেপ কারণে ২৯ জুলাই মোহনবাগান দিবস ভার্চুয়ালি পালন করা হবে।  বুধবার সন্ধায় এই ঘোষণা করেছে ক্লাব কর্তৃপক্ষ। একইসঙ্গে এই বছর কোন তারকা মোহনবাগান রত্ন ও বছরের সেরা ফুটবলার ও ক্রিকেটার নামও ঘোষণা করেছে সবুজ মেরুণ কর্তৃপক্ষ।
 

former goal keeper Late Shibaji Banerjee will gate Mohun Bagan Ratna for 2020-21 year spb
Author
Kolkata, First Published Jul 14, 2021, 10:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা অতিমারীর কারণে গতবছর সাড়ম্বরের সঙ্গে পালিত হয়নি মোহনবাগানের ঐতিহ্যের, গর্বের, আবেগের ২৯ জুলাই মোনবাগান দিবস। ভার্চুয়ালি হয়েছিল যাবতীয় অনুষ্ঠান। এই বছর তার ব্যতিক্রম হল না। সংক্রমণের কথা মাথায় রেখ অনলাইনেই পালিত হবে  ১৯১১ সালের ঐতহাসক শিল্ড জয়ের দিনটি। বুধবার সন্ধায় এই ঘোষণা করেছে ক্লাব কর্তৃপক্ষ। একইসঙ্গে এই বছর কোন তারকা মোহনবাগান রত্ন ও বছরের সেরা ফুটবলার ও ক্রিকেটার নামও ঘোষণা করেছে সবুজ মেরুণ কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃঅলিম্পিকে জিমন্যাস্টে দেশের আশা বাংলার প্রণতি, সাফল্য কামনায় বিশেষ বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

বুধবার সন্ধ্যায় ক্লাবের কর্মসমিতির ভার্চুয়াল বৈঠকে। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এই বছর 'মোহববাগান রত্ন' সম্মান পেতে চলেছে  প্রয়াত প্রাক্তন ফুটবলার শিবাজী বন্দ্যোপাধ্যায়। মোহনবাগান ক্লাবের ইতিহাসে অন্যতম সেরা গোলরক্ষক ছিলেন তিনি। টাইব্রেকার সেভের দক্ষতার জন্য তাঁকে 'টাইব্রেকার সম্রাট' বলে ডাকা হত। পরবর্তীতে মোহনবাগানের টেকনিক্যাল কমিটির সদস্যও ছিলেন তিনি। অতীতের একাধিক প্রাক্তন ফুটবলার মরোণত্তর 'মোহবাগান রত্ন' পেয়েছেন। তবে প্রয়াণের মাত্র ৪ বছরের এই প্রথম কোনও প্রাক্তণ ফুটবলারকে সম্মানিত করছে ক্লাব কর্তৃপক্ষ। 

আরও পড়ুনঃমেসির আর্জেন্টিনা বনাম চিয়েলিনির ইতালি, সুপার কাপ ফাইনালে মহারণের জন্য তৈরি তো

আরও পড়ুনঃকোপা জয়ের পর বাজারে 'মেসি বিড়ি', মুর্শিদাবাদের কোম্পানির কাণ্ডে তোলপার নেট দুনিয়া

এছাড়াও ক্লাবের সেরা ফুটবলারের সম্মান পাচ্ছেন এটিকে মোহনবাগানের গোলমেশিন রয় কৃষ্ণা। লাগাতার ক্লাবের হয়ে গোল করা ও সাফল্য এনে দেওয়ার সুবাদেই এই সম্মান পাচ্ছেন তিনি। সেরা ক্রিকেটারের সম্মানে সম্মানিত হচ্ছেন অভিমন্যু ঈশ্বরণ। ঘরোয়া ক্রিকেটে সবুজ মেরুণের জার্সি গায়ে অনবদ্। পারফর্ম করেছেন তিনি।  সেরা অ্যাথলিটের পুরস্কার পাচ্ছেন বিদিশা কুণ্ডু। গামী ২৯ জুলাই সন্ধে ছ’টায় ভারচুয়ালি অনুষ্ঠানটি আয়োজিত হবে ও সকলকে সম্মানিত করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios