সব জল্পনার অবসান, নিজের কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ঋদ্ধিমান সাহা

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (Tripura Cricket Association) থেকে এনওসি (NOC) পাওয়ার পর ত্রিপুরাতে যোগ দিলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। অধিনায়ক ও মেন্টর হিসেবে দায়িত্ব নিলেন তিনি। 

Web Desk - ANB | Published : Jul 8, 2022 5:31 PM IST

অবশেষে সব জল্পনার  অবসান। ঘরোয়া ক্রিকেটে নিজের কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করলেন তারকা উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান ঋদ্ধিমান সাহা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল থেকে এনওসি নেওয়ার পর থেকেই প্রশ্নটা ঘুরছিল আগামি মরসুমে ঘরোয়া ক্রিকেটে কোন রাজ্যের হয়ে খেলবেন ঋদ্ধিমান।  এই প্রশ্নের জবাবে অবশ্য ঋদ্ধি নিজেও জল্পনা জিইয়ে রেখেছিলেন। কিন্তু দিন কয়েক আগে ত্রিপুরা ক্রিকেট সংস্থার যুগ্ম-সচিব কিশোর দাস জানিয়েছিলেন তাদের রাজ্যই হতে চলেছে ঋদ্ধির পরবর্তী গন্তব্য। শুক্রবার কিশোর দাস সেই বক্তব্যেই পড়ল শীলমোহর। বাংলা ছেড়ে আনুষ্ঠানিকভাবে ত্রিপুরাতে যোগ দিলেন ঋদ্ধিমান সাহা। চুক্তিবদ্ধ হলেন ত্রিপুরা ক্রিকেট অ্য়াসোসিয়েশনের তরফে। 

এদিন বিকেলে ত্রিপরা রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের অফিসে উপস্থিত ছিলেন ঋদ্ধিমান সাহা। তাকে স্বাগত জানান সংস্থার যুগ্ম সচি কিশোর দাস ও সহ অন্য়ান্য কর্মকর্তারা। ঋদ্ধির সঙ্গে ত্রিপুরার যে চুক্তি হয়েছে তাতে প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকা পাচ্ছেন। শুধু ক্রিকেটার নয় ত্রিপুরা দলের মেন্টর হিসেবেও কাজ করবেন ঋদ্ধি। এছাড়া দলের অধিনায়কের দায়িত্বও পালন করবেন ঋদ্ধি।  এমন তারকা ক্রিকেটারকে দলে পেয়ে খুশি ত্রিুপুরার কর্তারা। নতুন ইনিংস শুরু করার পর ঋদ্ধি সাংবাদিকদের বলেন,'ইতিমধ্যেই দল নিয়ে খুঁটিনাটি তথ্য জেনে নিচ্ছি। ধাপে ধাপে ত্রিপুরার ক্রিকেটের উন্নতি করাই আমার উদ্দেশ্য। সেই সঙ্গে উঠতি ক্রিকেটাররা যাতে আরও সুযোগ পায়, সে দিকেও নজর দিতে হবে।' ভারতীয় দলে ফের জায়গা পাওয়া নিয়ে ঋদ্ধি বলেছেন,'প্রত্যেকেরই তো জাতীয় দলে খেলার আশা থাকে। রাহুল দ্রাবিড় নিজের মতো করে দল সাজাচ্ছেন। তিনি যা ভাল বুঝবেন, সেটাই করবেন।' তবে আশা এখনও ছাড়ছেন না ঋদ্ধি।

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেট দলে ব্রাত্য ঋদ্ধিমান সাহা। তাকে আর দলে ভাবা হচ্ছে না বলে জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় টিম ম্য়ানেজমেন্টের তরফে। বাংলা দলের সঙ্গেও বাড়ছিল দূরত্ব। এক সিএবি কর্তা  তার দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলার পর থেকেই অভিমান জন্মেছিল মনে। তারপরও আইপিএল ২০২২-এ ব্য়াট হাতে নিজেকে প্রমাণ করেছেন। বুঝিয়ে দিয়েছেন এখনও ফুরিয়ে যাননি তিনি। বাংলা ছাড়ার ইচ্ছে প্রকাশ আগেই করেছিলেন। এনওসি-র কথাও আগেই ফোনে জানিয়েছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াকে। এনওসি পাওয়ার পর এবার নতুন দলের হয়ে ঘরোয়া ক্রিকেটে আরও একবার নতুন লড়াইয়ে নামতে প্রস্তুত বছর ৩৮-এর ঋদ্ধিমান সাহা। 

আরও পড়ুনঃলন্ডনে গিয়ে সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অভিষেক ডালমিয়া, স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায় শোনালেন স্মৃতি কথা

আরও পড়ুনঃব্রিটিশদের প্রথম টি২০-তে রেকর্ড বুকে নাম তুললেন ৩ ভারতীয় ক্রিকেটার, জেনে নিন বিস্তারিত

Share this article
click me!