Asianet News BanglaAsianet News Bangla

আগামি মরসুমে কোন রাজ্যের হয়ে রঞ্জি খেলবেন ঋদ্ধিমান সাহা, জেনে নিন বিস্তারিত

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (Tripura Cricket Association) থেকে এনওসি (NOC) পেয়ে গিয়েছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আগামি মরসুমে কোন রাজ্যের হয়ে খেলবেন তিনি এখন সেটাই দেখার। এরই মধ্যে ত্রিপুরা ক্রিকেট সংস্থার তরফে জানা গেল ঋদ্ধির গন্তব্য হতে পারে ত্রিপুরা।
 

Wriddhiman Saha may play for Tripura Cricket Association in next season of Ranji Trophy spb
Author
Kolkata, First Published Jul 6, 2022, 12:41 PM IST

বাংলা দল বা সিএবির সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করেছেন ঋদ্ধিমান সাহা। সিএবির থেকে এনওসিও পেয়ে গিয়েছেন তারকা উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান। যার ফলে অন্য কোনও রাজ্যের হয়ে আগামি মরসুমে খেল নিয়ে কোনও সমস্য়া নেই ঋদ্ধিমান সাহার। কিন্তু আগামি মরসুমে ঋদ্ধির গন্তব্য কোন রাজ্য, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। যদিও সিএবি থেকে এনওসি নিয়ে বেরোনোর পথে  ঋদ্ধিমান সাহাকে এই প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান। বলেছিলেন, 'এখনও সিদ্ধান্ত হয়নি। যখন ১০০ শতাংশ হবে তখন সবাই সরকারি বা বেসরকারি ভাবে ঠিকই জানতে পারবেন। আগে থেকে সরকারি ভাবে কিছু বলতে পারব না। অনেক রাজ্যের সঙ্গেই কথা চলছে। দেখা যাক কী হয়।'  ঋদ্ধি না বললেও তবে এক রাজ্য ক্রিকেট সংস্থার কর্তা কিন্তু ইঙ্গিত দিয়ে রাখলেন বাংলার প্রাক্তন উইকেট রক্ষক ব্য়াটসম্যান আসছেন তাদের দলে। 

বেশ কয়েক দিন ধরেই নানা রাজ্যের নাম শোনা যাচ্ছিল ঋদ্ধির পরবর্তী গন্তব্য হিসেবে। তবে সবথেকে বেশি যেই নামটা এগিয়ে ছিল সেটা হল ত্রিপুরা। আর এবার  ত্রিপুরা ক্রিকেট সংস্থার যুগ্ম-সচিব কিশোর দাস জানিয়ে দিলেন তাদের রাজ্যের হয়েই ঋদ্ধিমান সাহা খেলার সম্ভাবনা সবথেকে বেশি। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ত্রিপুরা ক্রিকেট সংস্থার যুগ্ম-সচিব কিশোর দাস বলেছেন,'আমরা ঋদ্ধিমান সাহার সঙ্গে কথা বলেছি। ও আমাদের রাজ্যের খেলতে রাজি হয়েছে। সিনিয়র দলের মেন্টর হিসাবেও কাজ করবে ও।' ঋদ্ধি তাদের দলের অধিনায়ক হবেন কিনা সেই প্রসঙ্গে কিশোর দাস বলেন,'এখনও ঠিক হয়নি ঋদ্ধি দলের অধিনায়ক হবে কি না। সেটা পরে ঠিক করা হবে'। ত্রিপুরার ক্রিকেটের উন্নতির জন্যই ঋদ্ধিকর মত ক্রিকেটারকে তারা দলে নিচ্ছেন বলে জানিয়েছে ত্রিপুরা ক্রিকেট সংস্থা। শুধু ক্রিকেটার নয়, মেন্টরের ভূমিকাতেও দেখা যেতে পারে ঋদ্ধিকে। 

Wriddhiman Saha may play for Tripura Cricket Association in next season of Ranji Trophy spb

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেট দলে ব্রাত্য ঋদ্ধিমান সাহা। তাকে আর দলে ভাবা হচ্ছে না বলে জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় টিম ম্য়ানেজমেন্টের তরফে। বাংলা দলের সঙ্গেও বাড়ছিল দূরত্ব। এক সিএবি কর্তা  তার দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলার পর থেকেই অভিমান জন্মেছিল মনে। তারপরও আইপিএল ২০২২-এ ব্য়াট হাতে নিজেকে প্রমাণ করেছেন। বুঝিয়ে দিয়েছেন এখনও ফুরিয়ে যাননি তিনি। বাংলা ছাড়ার ইচ্ছে প্রকাশ আগেই করেছিলেন। এনওসি-র কথাও আগেই ফোনে জানিয়েছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াকে। এনওসি পাওয়ার পর এবার নতুন দলের হয়ে ঘরোয়া ক্রিকেটে আরও একবার নতুন লড়াইয়ে নামতে প্রস্তুত বছর ৩৮-এর ঋদ্ধিমান সাহা। 

আরও পড়ুনঃকি কারণে এজবাস্টনে হারতে হল টিম ইন্ডিয়াকে, ব্যাখ্যা দিলেন অধিনায়ক জসপ্রীত বুমরা

আরও পড়ুনঃকোহলি-স্মিথ-উইলিয়ামসন নয়, 'ফ্যাব ফোরে' তিনিই সেরা, এজবাস্টন টেস্টে রেকর্ড গড়ে বুঝিয়ে দিলেন রুট

Follow Us:
Download App:
  • android
  • ios