Mithun Chakraborty: প্রয়াত মিঠুন চক্রবর্তীর মা শান্তিরানি দেবী, মাতৃহারা হলেন অভিনেতা

শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন শান্তিরানি চক্রবর্তী। এই খবর নিশ্চিত করা হয়েছে তাঁর পরিবারের পক্ষ থেকে।

Sayanita Chakraborty | Published : Jul 7, 2023 6:31 AM IST / Updated: Jul 07 2023, 12:26 PM IST

প্রয়াত হলেন অভিনেতা মিঠুন চক্রবর্তীর মা। শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন শান্তিরানি চক্রবর্তী। এই খবর নিশ্চিত করা হয়েছে তাঁর পরিবারের পক্ষ থেকে। মুম্বই-তে মিঠুনের কাছে থাকতেন তাঁর মা। সেখানেই প্রয়াত হন তিনি। তিন বছর আগে হারিয়েছেন বাবাকে। এবার মা-কে হারালেন অভিনেতা।

এক সময় কলকাতার জোড়াবাগানে মা-বাবা ও চার ভাই-বোন মিলে থাকতেন মিঠুন চক্রবর্তী। তারপর কেরিয়ার গড়তে শুরু হয় তাঁর লড়াই। তাঁর সমস্ত লড়াইয়ের সাক্ষী ছিলেন তাঁর মা। এক সময় কঠিন জীবন কাটাতে হয়েছে তাঁকেও। পরে, মিঠুন চক্রবর্তী প্রতিষ্ঠিত হওয়ার পর তাঁর মা-কে নিজের কাছে নিয়ে গিয়ে রাখেন। সেখানেই থাকতেন শান্তিরানি দেবী। শুক্রবার প্রয়াত হন তিনি। তাঁর ছোট নাতি এই খবর নিশ্চিত করা হয়েছে।

তেমনই শান্তিরানি দেবীর মৃত্যুর খবর জানাজানি হতে সকলেই অভিনেতাকে সমবেদনা জানিয়েছেন। একাধিক বিখ্যাত ব্যক্তি টুইট করেছেন। অভিনেতার এই কঠিন সময় তাঁর পাশে দাঁড়িয়েছেন। এদিকে ঠিক কী কারণে শান্তিরানি দেবীর মৃত্যুর হয়েছে তা এখনও জানা যায়নি।

বর্তমানে রিয়েলিটি শো-র মঞ্চে দেখা যাচ্ছে মিঠুনকে। ডান্স বাংলা ডান্স- শোতে বিচারকের মঞ্চে রয়েছেন তিনি। বহু বছর পর রিয়েলিটি শো-র হাত ধরে টেলিভিশনে কাজ শুরু করেছেন মিঠুন চক্রবর্তী। এদিকে প্রায়শই তাঁকে ছবির পর্দায় দেখা যায়। নানান ধরনের চরিত্রে ধরা দেন অভিনেতা। কদিন আগে বাংলা ছবি প্রজাপতি-তে দেখা গিয়েছিল তাঁকে। ছবিতে গৌর চক্রবর্তী-র চরিত্রে অভিনয় করেন মিঠুন। ছবিতে দেব আর মিঠুন চক্রবর্তী দেখা গিয়েছে। তেমনই ছিলেন মমতা শঙ্কর ও শ্বেতা ভট্টাচার্য। কয় মাস আগেই ছবিটি ১০০ দিন পার করল।

তেমনই মাঝে শোনা যায়, এসভিএই-র প্রযোজনায় তৈরি হতে চলেছে ‘কাবুলিওয়ালা’। পরিচালনা করবেন সুমন ঘোষ। আর এই ছবিতেই কাবুলিওয়ালার চরিত্রে অভিনয় করবেন মিঠুন চক্রবর্তী। এর আগে সুমন ঘোষের সঙ্গে কাজ করতে দেখা গিয়েছে মিঠুন চক্রবর্তীকে। এবার আবার ১১ বছর পর দেখা যাবে সেই জুটি। রবি ঠাকুরের কাবুলিওয়ালা গল্পের ভিত্তিতে তৈরি হবে এই ছবি। কলকাতা, লাদাখ ও আফগানিস্তানে ছবির শ্যুটিং হবে। বাংলা ও হিন্দি দুই ভাষাতে মুক্তি পাবে ছবিটি। আর সেখানে দেখা যাবে মিঠুনকে। সে যাই হোক, আপাতত মা-কে হারিয়ে খবরে এলেন অভিনেতা। বাবার পর মা-কে হারালেন অভিনেতা মিঠুন চক্রবর্তী।

 

আরও পড়ুন

Ameesha Patel: ‘প্রচারের জন্য ধন্যবাদ’, আমিশার অভিযোগ প্রসঙ্গে মুখ খুললেন অনিল শর্মা

আলিয়া থেকে দীপিকা- এই নয় নায়িকাকে দেখা গিয়েছে বাঙালি মেয়ের চরিত্রে, রইল অনস্ক্রিন Bong Beauty-র তালিকা

Bhumi Pednekar: যশ কাটারিয়ার সঙ্গে ডিনার ডেটে ভূমি, রইল নায়িকার জীবনের এই 'বিশেষ ব্যক্তির' পরিচয়

Share this article
click me!