Uttam Kumar: সুচিত্রা সেন থেকে মাধবী- একাধিক নায়িকার সঙ্গে উত্তম কুমারের জুটি মন কেড়েছিল দর্শকদের, দেখে নিন

মায়া মুখোপাধ্যায়, মৌসুমী চট্টোপাধ্যায়, মাধবী, সাবিত্রী দেবী, শর্মিলা ঠাকুর-সহ আরও অনেকে নায়িকার সঙ্গে জুটি বাঁধেন উত্তম কুমার। তাছাড়া সুচিত্রা সেনের সঙ্গে জুটি সুপার হিট করেছিল। দেখে নিন কোন কোন তারকার সঙ্গে উত্তম কুমারের জুটি হিট করেছিল।

Sayanita Chakraborty | Published : Jul 24, 2023 6:06 AM IST

পালিত হচ্ছে ৪৩ তম মৃত্যুবার্ষিকী। ১৯৮০ সালে প্রয়াত হন মহানায়ক। তিনি হিন্দি ও বাংলা মিলিয়ে প্রায় ২০০টির বেশি ছবি দর্শকদের উপহার দিয়েছেন। তিনি মোট ৪৬ জন নায়িকার সঙ্গে জুটি বেঁধে ছিলেন। তালিকায় আছেন মায়া মুখোপাধ্যায়, মৌসুমী চট্টোপাধ্যায়, মাধবী, সাবিত্রী দেবী, শর্মিলা ঠাকুর-সহ আরও অনেকে। তাছাড়া সুচিত্রা সেনের সঙ্গে জুটি সুপার হিট করেছিল। দেখে নিন কোন কোন তারকার সঙ্গে উত্তম কুমারের জুটি হিট করেছিল।

উত্তম কুমার ও সুচিত্রা সেন- চলচ্চিত্র জগতের ইতিহাসে সেরা জুটির তালিকায় আজও শীর্ষে আছেন উত্তম কুমার ও সুচিত্রা সেনের জুটি। এই জুটির প্রথম ছবি সাড়ে চুয়াত্তর। ১৯৫৩ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। এর পর একের পর পর ছবিতে জুটি বাঁধেন উত্তম-সুচিত্রা। প্রায় ৩১টি ছবিতে অভিনয় করেছেন উত্তম কুমার ও সুচিত্রা সেন। উত্তম কুমারের মৃত্যুর পর আর সুচিত্রা সেনকে অভিনয় জগতে দেখা যায়নি।

উত্তম কুমার ও সুপ্রিয়া দেবী

উত্তম কুমার ও সুপ্রিয়া দেবীর জুটিও আরও এক হিট জুটি। ১৯৫৯ সালে মুক্তি পায় তাঁর অভিনীত প্রথম ছবি। সোনার হরিন, উত্তর মেধ, শুন বরনারি, কাল তুমি আলেয়া, বন পলাশির পদাবলী, সন্ন্যাসী রাজা, দুই পুরুষের মতো ছবিতে দেখা গিয়েছিল উত্তম কুমার ও সুপ্রিয়া দেবীর জুটি।

উত্তম কুমার ও মাধবী

উত্তম কুমার ও মাধবী জুটিও আরও এক হিট জুটি। ছদ্মবেশী, শঙ্খবেলা, অগ্নীশ্বর, বিরাজ বৌ, থানা থেকে আসছি-র মতো একাধিক ছবিতে উত্তম কুমারের সঙ্গে অভিনয় করেন মাধবী। এই জুটি স্থান পেয়েছিল দর্শক মনে।

উত্তম কুমার ও সাবিত্রী দেবী

উত্তম কুমার ও সাবিত্রী দেবীর জুটিও আরও এক হিট জুটি। ৩৯ টি ছবিতে একসঙ্গে কাজ করেছেন সাবিত্রী দেবী ও উত্তম কুমার। তালিকায় আছে মৌচাক, গৃহদাহ, শেষ অঙ্ক, রাজা সাজা থেকে আরও অনেক ছবি

উত্তম কুমার ও শর্মিলা

উত্তম কুমার ও শর্মিলা জুটিও আরও এক হিট জুটি। শেষ অঙ্ক, কলঙ্কিনী কঙ্কাবতী, আনন্দ আশ্রম, যদু বংশের মতো একাধিক হিট ছবি দর্শকদের উপহার দিয়েছে এই জুটি। ১৯৬৬ সালে মুক্তি পাওয়া নায়ক ছবিতে দেখা গিয়েছিল উত্তম-শর্মিলার জুটি। এমনই সুচিত্রা সেন থেকে মাধবী- একাধিক নায়িকার সঙ্গে উত্তম কুমারের জুটি মন কেড়েছিল দর্শকদের।

 

আরও পড়ুন

Rocky Aur Rani Ki Prem Kahani: মিলল সেন্সার বোর্ডের ছাড়পত্র, জেনে নিন কাদের দেখার মতো ছবিটি

Uttam Kumar: মৃত্যুবার্ষিকীতে রইল মহানায়ক অভিনীত সেরা পাঁচটি চরিত্রের কথা, দেখে নিন এক ঝলকে

RRKPK Censor: রবীন্দ্রনাথ ঠাকুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়! ‘ব্রা’ ‘বেহেন*দ’-এ ভর্তি ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’

 

Share this article
click me!