সৃজিতের পাল্লায় পড়ে ‘স্বর্গের জমি’ কিনছেন পরান! অস্ট্রেলিয়ার পার্থ থেকে ফাঁস করলেন শ্রীজাত

সাহিত্য-কাব্যের পাশাপাশি পরিচালনাতেও আসছেন শ্রীজাত। তাঁর প্রথম ছবি ‘মানবজমিন’। অস্ট্রেলিয়ার পারথ থেকে তারই টিজার প্রকাশ পেল এ দিন।

Mukherjee Upali | Published : Nov 12, 2022 3:16 PM IST

পরান বন্দ্যোপাধ্যায় স্বর্গের জমি কিনছেন! কার পাল্লায় পড়ে? স্বয়ং সৃজিত মুখোপাধ্যায়ের! তিনি নাকি একটি ব্যবসাও শুরু করেছেন। তাতেই তিনি স্বর্গের জমি বিক্রি করছেন। খবর পেয়েই এক পায়ে রাজি ‘টনিক’ ছবির ‘জলধর সেন’। পরান বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপের খবর ছড়াতেই চূড়ান্ত ভর্ৎসনা করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার। পরানের এ হেন পদক্ষেপে হঠাৎ ক্ষেপে উঠলেন কেন সবাই? শনিবার অস্ট্রেলিয়ার পারথ থেকে সেই গল্পই শোনালেন শ্রীজাত, পরান, পরমব্রত, প্রিয়াঙ্কা, জয় সরকার এবং প্রযোজক রানা সরকার। সঙ্গে এত বড় কেলেঙ্কারির ছোট্ট ঝলক!

হেঁয়ালি থাক। সাহিত্য-কাব্যের পাশাপাশি পরিচালনাতেও আসছেন শ্রীজাত। তাঁর প্রথম ছবি ‘মানবজমিন’। সেখানে আগে বলা সমস্ত তারকা অভিনয় করছেন। অস্ট্রেলিয়ার পারথ থেকে তারই টিজার প্রকাশ পেল এ দিন। বাড়তি পাওনা লাইভ আড্ডা, পরানের রসিকতা। তাঁর প্রতিটি কথা রসের ভিয়েনে পাক দেওয়া। এ দিনও নিজেকে নিয়ে তাঁর রঙ্গ, ‘এই প্রজন্মের দুই প্রতিনিধি পরম-প্রিয়াঙ্কা বুঝে গেল মানবজমিন রইল পতিত আবাদ করলে ফলত সোনা! সে কথা আমার মতো মানুষ বুঝতে পারল না। তবু ভাল, দেরিতে হলেও বুঝেছি।’ ছবির গল্প ‘মানবজমিন’ স্বেচ্ছাসেবী সংস্থাকে কেন্দ্র করে। ‘কুহু’ ওরফে প্রিয়াঙ্কা এই সংস্থা চালায়। ‘সঙ্কেত’ ওরফে পরমব্রত ভালবাসে ‘কুহু’কে। তাকে বড় করেছেন তার জ্যেঠু বরেণবাবু। ধীরে ধীরে সবাই নানা ভাবে জড়িয়ে পড়বে সংস্থার সঙ্গে। থাকবে আদানপ্রদানের টানাপড়েনও।

 

 

কী সেই সমস্যা? ভাঙতে রাজি নন পরিচালক, নায়ক-নায়িকা এমনকী প্রযোজক রানা সরকারও। বরেণবাবুর চরিত্রে অভিনয় করবেন পরান। চিকিৎসকের ভূমিকায় মিশকা হালিম। পাশাপাশি, এই ছবি দিয়েই বড় পর্দায় প্রথম অভিনয় করেছেন কবি পত্নী দূর্বা বন্দ্যোপাধ্যায়। ছবির গল্প, চিত্রনাট্য, গান শ্রীজাতর। সুর জয় সরকারের। কণ্ঠে শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিংহ।

 

 

পারথে তত ক্ষণে এক ঝাঁক বাঙালি লাইভ আড্ডায় জমায়েত। যা দেখে খুশি পরমব্রত, প্রিয়াঙ্কা, জয়, পরান সবাই। পরমব্রতর দাবি, বাংলা ছবির স্বর্ণযুগ ফেরাতে গেলে এ ভাবে বিশ্বের বাঙালিদের জোট বাঁধতে হবে। দেখে ভাল লাগছে, ‘মানবজমিন’ সেই কাজ শুরু করল। ছবির শ্যুটিংয়ের ঠিক আগেই মারাত্মক দুর্ঘটনায় আক্রান্ত হন প্রিয়াঙ্কা। বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচার করে পায়ের ভাঙা হাড় জুড়তে হয়। এই ছবির শ্যুটিং দিয়েই নায়িকা ফের ক্যামেরার মুখোমুখি। নায়িকার কথায়, ‘প্রত্যেকটি নতুন চরিত্রই আমার কাছে নতুন চ্যালেঞ্জের মতো। শ্রীজাতদার ছবিতে সেটা যেন বেড়ে দ্বিগুণ। কারণ, ‘কুহু’ চরিত্রে প্রচুর স্তর। অভিনয় করে আমি তৃপ্ত।’ জয়ের দাবি, এত দিন অন্যের ছবিতে তিনি আর শ্রীজাত জোট বেঁধেছেন। এ বার ঘরের কাজে ফের জুড়ি তাঁদের। নতুন পরিচালকের কী মত? শ্রীজাত কৃতজ্ঞ প্রযোজকের কাছে। নতুন পরিচালককে সুযোগ দেওয়ার জন্য। তিনি কৃতজ্ঞ সবার কাছেই। তাঁকে পরিচালনার কাজে হাত পাকানোয় সহযোগিতা করার জন্য।

আরও পড়ুন

শ্রীজাতর ‘মানবজমিন’-এর মুক্তি নতুন বছরে, সোনা ফলাবেন পরমব্রত-প্রিয়াঙ্কা

'চাকরি প্রার্থীদের প্রতিবাদ বন্ধের তৎপরতা অপরাধীদের ক্ষেত্রে বহাল থাকলে খুশি হতাম'- পরমব্রত

আগুন লেগেছিল না লাগানো হয়েছিল? এসকে মুভিজের ভস্মীভূত গুদাম নিয়ে প্রশ্নে রানা সরকার

 

 

Share this article
click me!