প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়, ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু

ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়ের। টলিউডের জনপ্রিয় অভিনেতার মৃত্যু তে শোকাহত টলিউড। তাঁর মৃত্যু তে শোক প্রকাশ করেছে টলিউড তথা নাট্যজগত, সকলেই মানছেন তাঁর মৃত্যু তে টলিউড অভিভাবকহীন হয়ে গেল আরও একবার।
 

Senjuti Dey | Published : Jun 14, 2022 9:17 AM IST / Updated: Jun 14 2022, 05:39 PM IST

টলিউডের জনপ্ৰিয় দক্ষ অভিনেতা শুভময় চট্টোপাধ্যায় প্রয়াত হয়েছেন। খাদ্যনালীর ক্যান্সারে ভুগছিলেন তিনি বহুদিন ধরে, স্টেন ও বসেছিল তাঁর শরীরে কিন্তু শেষ পর্যন্ত ক্যান্সারের কাছে হার মানলেন তিনি।

একটি বেসরকারি হাসপাতালে আইসিইউ তে ভর্তি ছিলেন তিনি। দীর্ঘ দিন ধরেই লড়াই করছিলেন পাকস্থলীর ক্যান্সারের সাথে। তাঁর গলায় স্টেন ও বসেছিল, কিন্তু শেষ পর্যন্ত হার মানলো চিকিৎসা। চিকিৎসায় খুব একটা সাই দিচ্ছিলোনা তাঁর শরীর, অবস্থার অবনতি হতে শুরু করে এবং হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মঙ্গলবার সকালে প্রয়াত হন তিনি।

কিভাবে মারা গেলেন সেলিব্রিটি ফ্যাশন ডিজাইনার প্রত্যুষা গারিমিলা

মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী প্রেমিক আটক

প্রাক্তন পাক সেনাশাসক পারভেজ মুশারফের মৃত্যু নিয়ে ধোঁয়াশা, দুবাইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন তিনি

বড় পর্দা ও ছোট পর্দায় সমান তালে অভিনয় করেছেন তিনি। তাঁর অভিনয় ক্ষমতা মুগ্ধ করেছিল দর্শকদের। শুধু টেলিভিশনই নয় নাট্য জগতেও খুবই  সুনাম তাঁর।মঞ্চে অনেক নাটক-এ অভিনয় করার পাশাপাশি নাটকের জন্য স্ক্রিপ্ট ও লিখেছেন তিনি। উল্লেখ্য, কান ফিল্ম ফেস্টিভ্যালেও সমান দাপট লক্ষ্য করা যায়। জিৎ প্রযোজিত 'হরেকৃষ্ণ' সিনেমা টি তে লিড রোলে অভিনয় করেন তিনি, এই সিনেনা টি কান ফিল্ম ফেস্টিভ্যালে শর্ট ফিল্মের ক্যাটাগরি তে পুরস্কার জিতেছিল। এছাড়াও 'চোলাই' সিনেমা টির সংলাপ লিখে ফিল্মফেয়ার এওয়ার্ড পান তিনি।একজন সুদক্ষ অভিনেতা হিসেবে ছোট পর্দা থেকে বড় পর্দা এমনকি নাটকের মঞ্চেও তাঁর প্রতিভার প্রমাণ দিয়েছেন তিনি বার বার। শুধু অভিনয়ই নয় আরও একটি বিশেষ গুন ছিল তাঁর, তিনি নাকি খুব ভালো মিমিক্রি করতে পারতেন। এবং অনেক রকমের মিমিক্রি করে তিনি তাঁর সহকর্মী ও বন্ধু দের হাসিয়ে ছাড়তেন, খুবই মজার মানুষ ছিলেন তিনি, এবং কারুর কারুর কাছে অভিভাবকের মতনই ছিলেন তিনি।


এদিন তাঁর নৃত্যু তে শোকাহত টলিউড এর পরিচালক থেকে শুরু করে তাঁর সহকর্মী অভিনেতা, অভিনেত্রী রা সোশ্যাল মিডিয়ায় তাঁদের প্রিয় 'শুভময় দা'র' এই অকাল প্রয়াণে তাঁর আত্নার শান্তি কামনা করে পোস্ট  করেচেন, অনেকে আবার তাঁর সাথে কাজ করার স্মৃতিচারণা দর্শক দের সাথে ভাগ করে নিয়েছেন। পরিচালক অয়ন সেনগুপ্ত প্রয়াত অভিনেতার উদ্দেশ্যে একটি পোস্ট করেন তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে, তিনি লেখেন,'তুমি যেখানেই থেকো ভালো থেকো দাদা, কলকাতা নাটিসেনা ও গুরুকূলের পক্ষ থেকে তোমার আত্মার শান্তি কামনা করি'। কেউই তাঁদের প্রিয় 'শুভময় দা' যে ভুলতে পারছেননা। তাঁর সহকর্মী দের মতে 'শুভময় দা' ছাড়া টলিউড যেন এক অভিভাবক হীন সন্তান। তাঁকে হারানোর দুঃখ ভুলতে পারছেন না কেউই, সকলের মুখেই এক কথা, বড় ভালো একজন মানুষ ছিলেন তিনি।

Share this article
click me!