কেকে কে নিয়ে করা বিতর্কিত ভিডিও নিয়ে অবশেষে মুখ খুললেন রূপঙ্কর বাগচি।

কেকের মৃত্যুর দিনেই তাকে অসম্মানজনক ভাবে ছোট করার চেষ্টা করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছিলেন রূপঙ্কর বাগচি। সেই ভিডিও নিয়ে ক্ষোভ, উষ্মা, বিরক্তি প্রকাশ করতে বোধ হয় কোনো বাঙালিই বাকি রাখেননি। অবশেষে সেই ভিডিও নিয়েই বিবৃতি জারি করলেন বিতর্কিত গায়ক।

Senjuti Dey | Published : Jun 4, 2022 5:09 AM IST

গতকাল অর্থাৎ শুক্রবার সাংবাদিক সম্মেলন ডাকেন এই মুহুর্তে বাংলার সবচেয়ে বিতর্কিত গায়ক রূপঙ্কর বাগচি। বৈঠকে এসে হতে ধরা একটি কাগজ থেকে দেখে দেখে একটি বয়ান পড়ে চলে যান তিনি। কেকে কে নিয়ে বিতর্কের পর কালই প্রথম মুখ খুললেন তিনি। কী ছিল রূপঙ্করের সেই বয়ানে?
' প্রথমেই প্রয়াত কেকের পরিবারের কাছে দুঃখ প্রকাশ করছি। আমার যে ভিডিওটি গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়া ও তার বাইরে এত বিরামহীন উত্তেজনার উপাদান হয়েছে, এখানে পৌঁছানোর আগে এক্ষুনি আমি ফেসবুক থেকে ডিলিট করলাম। পরলোকগত গায়কের পরিবারের কারও সাথে আমার পরিচয় নেই। কিন্তু আপনাদের মাধ্যমেই বারবার জানাচ্ছি আমি দুঃখিত। কেকে আজ যেখানেই থাকুন ঈশ্বর যেনো ওকে শান্তিতে রাখেন। আমার সঙ্গীত জীবনে এরকম বিভীষিকার মুখোমুখি আমাকে হতে হবে, যেখানে ওড়িশায় বসে করা একটি ভিডিও পোস্ট এমন একটি পরিস্থিতি তৈরি করবে, যা আমার গোটা পরিবারকে ঠেলে দেবে চরম আতঙ্ক, দুর্ভাবনা ও মানসিক নিপীড়নের মধ্যে, আমি কল্পনাতেও ভাবিনি। মুহুর্তের অসতর্কতা যে এমন গনগনে ও মারমুখী আবেগ বয়ে আনবে কে জানত সেটা। আমি সত্যিই কল্পনা করিনি। '


তিনি আরও বলেন, ' ভাবি এত ঘৃনা! এত আক্রোশ। এত বিরুদ্ধতা। এটা কিন্তু অনেকটাই তৈরি হল আমার বক্তব্য ঠিক মত গুছিয়ে না বলতে পারায়। প্রয়াত কেকে সম্পর্কে আমার ব্যাক্তিগত কোনো বিদ্বেষ নেই। থাকার প্রশ্নও ওঠে না। আমি শুধু ওর কনসার্ট নিয়ে তৈরি হওয়া উন্মাদনা লক্ষ্য করে বলতে চেয়েছিলাম বাঙালি গায়কদের জন্যেও আপনারা একই রকম দরদ দেখান। ব্যক্তিগত ভাবে ঈশ্বরের আশীর্বাদে ও গায়ক হিসেবে কোনো হতাশা নেই। কিন্তু বাঙালি গায়ক হিসেবে সমষ্টিগত বিপন্নতা রয়েছে। সত্যিই রয়েছে। ইদানিং আরও বেশি করে বারবার মনে হয় দক্ষিণ কিংবা পশ্চিম ভারত যেভাবে তাদের শিল্পীদের স্বার্থ রক্ষার্থে ঝাঁপিয়ে পড়ে আমরা সেটা করতে বেশ খানিকটা দ্বিধাগ্রস্ত। কেকের মত ভারত বিখ্যাত পারফর্মারের নাম করাটা নিছক প্রতীকী ছিল। নিছক উপলক্ষ্য। লক্ষ্য কখনোই তিনি ছিলেন না। থাকার প্রশ্নও নেই। কে জানত যে চরম দুর্ভাগ্য কেকের জন্য এইভাবে ওত পেতে রয়েছে। একজন শিল্পী কলকাতার মঞ্চে গান গাইতে এসে যেভাবে প্রাণ হারালেন সেটা ভীষণ ভীষণ ভীষণ হৃদয় বিদারক।'

আরও পড়ুন :

 'কেকে-র প্রতি ব্যক্তিগত রাগ নেই', গুছিয়ে বলতে না পারার জন্যই বিতর্ক- অবেশেষে বললেন রূপঙ্কর

'এসি বন্ধ করো, আমার ঠান্ডা লাগছে', কলকাতায় গাড়ির চালক যাদবকে নাকি বলেছিলেন কেকে

'কলেজ ফেস্টে আর বিলাসিতা নয়', কেকে-র অকাল মৃত্যুর পর টিএমসিপি-কে কড়া বার্তা তৃণমূলের
মঙ্গলবার অর্থাৎ কেকের মৃত্যুর দিন রূপঙ্কর বাগচি প্রয়াত গায়কের নাম নিয়ে তাকে ছোট করে একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেই ভিডিওর জন্য মানুষের ঘৃনা, ক্ষোভ, ট্রোল এমনকী খুনের হুমকি পর্যন্ত পেয়েছেন তিনি। যে বেকারী ব্র্যান্ডের জিঙ্গেলে তিনি গলা দিয়েছিলেন, মানুষের হুমকিতে সেই ব্র্যান্ড ও বিবৃতি দিয়ে জানাতে বাধ্য হয়েছে যে রূপঙ্কর বাগচীর গান আর তাদের জিঙ্গেলে ব্যবহৃত হবেনা। এত কিছু হয়ে যাওয়ার পর অবশেষে বিতর্কিত গায়ক গতকাল শুক্রবার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন ডাকেন। 
তবে কোনো প্রশ্নের জবাব তিনি দেননি। সাংবাদিক সম্মেলনে এসে হাতে ধরা একটি কাগজ থেকে দেখে দেখে বয়ান পড়ে মাত্র পাঁচ মিনিটেই বেড়িয়ে যান তিনি।

Read more Articles on
Share this article
click me!