Asianet News BanglaAsianet News Bangla

'এসি বন্ধ করো, আমার ঠান্ডা লাগছে', কলকাতায় গাড়ির চালক যাদবকে নাকি বলেছিলেন কেকে

দিনটা ছিল মঙ্গলবার। বাইরে তখন বৃষ্টি পড়ছে। নজরুল মঞ্চে গান গাইতে গাইতে যে মানুষটা দরদরিয়ে ঘামছিলেন, সেই কেকে-র ব্যাতিক্রমী শারীরিক অবস্থা আচমকা খেয়াল করেন শিল্পীর গাড়ির চালক ইতোয়ারি যাদব। তিনি বলেছেন,' কেকে স্যার আমায়, গাড়ির ভিতরে বলেন, যাদব এসি বন্ধ করো। আমার শীত করছে।'

Driver Ketwari Yadav gives shocking information abouth KK before Singer s death RTB
Author
Kolkata, First Published Jun 2, 2022, 2:04 PM IST

কলকাতায় কেকে-র অকাল মৃত্য়ুতে চাঞ্চল্যকর তথ্য দিলেন শিল্পীর গাড়ির চালক ইতোয়ারি যাদব। এখনও অবধি যে খবর প্রকাশ্যে এসেছে, তাতে জানা গিয়েছে, কলকাতার নজরুল মঞ্চে গান গাইতে গাইতে অসুস্থ বোধ করেন। স্পট লাইটে অসুবিধা হচ্ছিল বারবার জানান। কেকে-কে দরদরিয়ে ঘামতে দেখেন তার সহ শিল্পীরাই। ঘাম মুছতে মুছতেই তিনি জল খেতে থাকেন। এরপর জানা যায়, সেদিন নজরুল মঞ্চে ক্ষমতার থেকেও ৩ গুন বেশি ছিল দর্শক সংখ্যা। তার মধ্যে নাকি এসিও খারাপ হয়ে যায়। যদিও এনিয়ে ভিন্ন মত রয়েছে। প্রথমত, অতো মানুষের ভিড়, তার উপর সত্যিই যদি এসি বন্ধ হয়ে গিয়ে থাকে, সেক্ষেত্রে আদ্রতা তীরের বেগে বাড়ার কথা। সব থেকে বড় কথা স্পট লাইট, প্রচুর পরিমাণে তাপমাত্রা ছড়ায়। এরপর অনুষ্ঠান শেষ করেই গ্র্যান্ড হোটেলে ফিরে যান। সেখানে গিয়ে অচৈতন্য হয়ে পড়েন। এরপরেই দ্রুত সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া। কিন্তু ততক্ষণে সব শেষ।চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। কিন্তু ঠিক এর আগের সময়টায় গাড়িতে ঠিক কি অবস্থায় ছিলেন কেকে, প্রকাশ্যে আনলেন চালক ইতোয়ারি যাদব। 

Driver Ketwari Yadav gives shocking information abouth KK before Singer s death RTB

'এসি বন্ধ করো, আমার ঠান্ডা লাগছে বলে কেকে স্যার'-গাড়ির চালক ! 

দিনটা ছিল মঙ্গলবার। বাইরে তখন বৃষ্টি পড়ছে। নজরুল মঞ্চে গান গাইতে গাইতে যে মানুষটা দরদরিয়ে ঘামছিলেন, সেই কেকে-র ব্যাতিক্রমী শারীরিক অবস্থা আচমকা খেয়াল করেন শিল্পীর গাড়ির চালক ইতোয়ারি যাদব। তিনি বলেছেন,' কেকে স্যার আমায়, গাড়ির ভিতরে বলেন, যাদব এসি বন্ধ করো। আমার শীত করছে। কেকে-র পাশাপাশি ওই গাড়িতে ওনার ম্যানেজার সহ আরও তিন জন ছিলেন। এদিকে এরপরেই চালক আরও জানায়, কেকে স্যার আমায় আচমকায় এসি বন্ধের পর জানালা খুলে দিতে বলেন। এদিকে তখন বাইরে বৃষ্টি হচ্ছে।গাড়িতে কম বেশি সিট নামিয়ে কখনও শুয়েছেন,কখনও আবার বসেওছেন বলে শোনা যায় যাদবের মুখ থেকে। ভাল লাগছে না, বলেও জানান কেকে।'যদিও ভিন্ন মত প্রকাশ করেছেন সেই মঙ্গলবারে নজরুল মঞ্চে কেকে-র আগে স্টেজ করা শিল্পী শুভালক্ষী দে।

Driver Ketwari Yadav gives shocking information abouth KK before Singer s death RTB

আরও পড়ুন, 'কেকে-কে হত্যা করা হয়েছে, অপরাধ বোধে গান স্যালুট দিয়েছে সরকার', বিস্ফোরক দিলীপ

'ওনাকে দেখে আমার একটুও মনে হয়নি, উনি শারীরিক অসুস্থ বা অস্বস্থি বোধ করছেন'

 শুভালক্ষী বলেন, 'আমার শো শুরু হয়েছে, পৌনে তিনটে নাগাদ। আমার পরে সতীস গেয়েছেন, তারপর কেকে গেয়েছেন। আমার শোয়ের পর যখন সতীস গাইল, তারপর সাড়ে ৫ টা নাগাদ কেকে স্যার ঢুকলেন। তবে গাড়িতে বসে থাকাকালীনই কেকে স্যার বলছিলেন, ক্রাউড যদি না সরে আমি কিন্তু ঢুকবো না।  ওনাকে দেখে আমার একটুও মনে হয়নি, শারীরিক অসুস্থতা বা অস্বস্থি যদি উনি বোধ করছেন। এমনকি ওনার একটা ধামাকাদার ইন্ট্রো হয়েছে। তো যখন আমরা অতো লাইটের সামনে থাকি, তখন প্রচন্ড তাপে ঘামতে থাকি।এবং উনিও ঘামতে ঘামতে সমানে ঘাম মুছছিলেন।এবং জলও খাচ্ছিলেন। কিন্তু ঘাম হওয়া মানে এই নয় যে, এসি চলছিল না। এসি কিন্তু চলছিল।'

আরও পড়ুন, 'কেকে-র শোয়ে এসি খারাপ ছিল না, কার হৃদয় কখন টুক করে বন্ধ হয়ে যায়, কেউ জানে না', বিস্ফোরক ফিরহাদ

Driver Ketwari Yadav gives shocking information abouth KK before Singer s death RTB

'নজরুল মঞ্চের এসি যথেষ্ট ভাল'

পাশাপাশি, ফিরহাদ হাকিম বলেছেন, এসি আমাদের নজরুল মঞ্চের এসি যথেষ্ট ভাল। আমরা গেলে বলি কমাতে। কিন্তু দরজা খোলা থাকলে , যখন অতো লোক একসঙ্গে ঢুকে যায়, তখন এসি-রও তো ক্ষমতার বাইরে যায়। যেটা ২৭০০-র ক্ষমতা রাখে, সেটা যদি ৭ হাজার ছাড়িয়ে যায় জনসংখ্যা, তাহলে কীকরে হবে। অনেক বেশি ভিড় হয়েছে। কিন্তু কার হৃদয় কখন টুক করে বন্ধ হয়ে যায়, কেউ জানে না। এমনকি এই যে আমি কথা বলছি, একটু বাদেই যে আমি থাকবো কিনা, তার গ্যারান্টি কেউ দিতে পারবে না', বলেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, 'কেকে-কে ব্যাক্তি আক্রমণ করতে চায়নি রূপঙ্কর, ইমনদের পাশে দাঁড়ানো উচিত ছিল', মুখ খুললেন নচিকেতা

Follow Us:
Download App:
  • android
  • ios