টপ গান: ম্যাভেরিক-এর সাফল্যের পর টম ত্রুজ এখন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতা

সর্বশেষ মুক্তিপ্রাপ্ত 'টপ গান: ম্যাভেরিক'-এর অভূতপূর্ব সাফল্যের পরে এখন টম ত্রুজ বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা। উইল স্মিথ এবং লিওনার্দো ডিক্যাপ্রিও পারিশ্রমিকের নিরিখে যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছেন।

Senjuti Dey | Published : Jul 21, 2022 2:46 PM IST


সর্বশেষ মুক্তিপ্রাপ্ত 'টপ গান: ম্যাভেরিক'-এর অভূতপূর্ব সাফল্যের পরে এখন টম ত্রুজ বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা। উইল স্মিথ এবং লিওনার্দো ডিক্যাপ্রিও পারিশ্রমিকের নিরিখে যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছেন। হলিউড ফিল্ম 'টপ গান: ম্যাভেরিক' তার দুর্দান্ত সংগ্রহের সাথে বিশ্বব্যাপী বক্স অফিসের রেকর্ড ভেঙেছে। ফিল্মটি শুধু 'ট্রান্সফরমারস এজ অফ এক্সটিনকশন' (১.১ বিলিয়ন ডলার) নয়, 'আয়রন ম্যান ৩ ($১.২১ বিলিয়ন ডলার)', 'দ্য ফেট অফ দ্য ফিউরিয়াস' (১.২৩ বিলিয়ন ডলার), এবং 'ইনক্রেডিবলস ২' কে  (১.২৪ বিলিয়ন ডলার ) পিছনে ফেলে দিয়েছে। টম ত্রুজের ছবিটি বিশ্বব্যাপী বক্স অফিসে ১.৫ বিলিয়ন ডলার অতিক্রম করেছে।ছবিটির সাফল্যের পাশাপাশি টম ত্রুজ হয়ে উঠেছেন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা। এই ছবির মাধ্যমে অভিনেতা প্রায় ৮০০ কোটি টাকা (০.১ বিলিয়ন ডলার) আয় করেছেন। টম ত্রুজ  বলিউড অভিনেতা অক্ষয় কুমারের থেকে আট গুণ বেশি আয় করেছেন, যার বর্তমান পারিশ্রমিক প্রায় ১০০ কোটি টাকা। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, উইল স্মিথ টম ত্রুজ-এর পরে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। অভিনেতা তার আসন্ন ছবি 'ইমানসিপ্যাটিশন '-এর জন্য ২৭৯.৮৮ কোটি টাকা (০.০৩৫ বিলিয়ন ডলার) চার্জ করেছেন।


বিশ্বে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের তালিকার তৃতীয় স্থানে রয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও। মার্টিন স্কোরসেসের আসন্ন ছবি 'কিলার অফ দ্য ফ্লাওয়ার মুন'-এর জন্য অভিনেতা ২৩৯.৮৩ কোটি টাকা (০.০৩০বিলিয়ন ডলার) চার্জ করেছেন বলে জানা গেছে। ব্র্যাড পিট, যিনি  'ফর্মুলা ১' নাটকের জন্য ২৩৯.৮৩ কোটি টাকা (০.০৩০বিলিয়ন ডলার) চার্জ করেছিলেন, তিনি বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের  তালিকায় চতুর্থ স্থানাধিকারী, 'এক্সট্রাকশন ২'-এর জন্য ক্রিস হেমসওয়ার্থ, 'ইকুলাইজার ৩'-এর জন্য ডেনজেল ​​ওয়াশিংটন, 'ফাস্ট এক্স'-এর জন্য ভিন ডিজেল, 'জোকার ২'-এর জন্য জোয়াকুইন ফিনিক্স, 'ভেনম ৩'-এর জন্য টম হার্ডি, 'স্পিরিট' এর জন্য উইল ফেরেল এবং রায়ান রেনল্ডস  ১৫৯.৮৯ কোটি ৬টাকা (০.০২ বিলিয়ন ডলার) নিয়েছেন। এছাড়া তালিকায় রয়েছে মার্গট রবি ও রায়ান গসলিং-এর নামও।

আরও পড়ুনঃ 

Top Gun: Maverick-এ টম ক্রুজের জ্যাকেট বদল হলেও চিনে ছবি মুক্তি নিয়ে ধোঁয়াশা

এবার ছবির শ্যুটিং হবে মহাকাশে, খবর নিশ্চি়ত করল নাসা, নেপথ্যে টম ক্রজ

​​​​​​​কঙ্গনার ওপেন চ্যালেঞ্জ, 'আমার মত দক্ষ অভিনেত্রী পৃথিবীতে নেই', নেট দুনিয়ায় ব্যাপক ট্রোল কঙ্গনা
বলিউড অভিনেতা এবং তাদের পারিশ্রমিক: হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির তিন খান এবং অক্ষয় কুমার সর্বোচ্চ ১৫০কোটি টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন। অন্যদিকে, রণবীর সিং একটি ছবির জন্য ৪৫ কোটি টাকার বেশি পারিশ্রমিক নেন বলে জানা গেছে। বরুণ ধাওয়ান ছবি পিছু ৩৫ কোটি টাকা আয় করেন, যেখানে কার্তিক আরিয়ান, যিনি এখন বলিউডে সাফল্যের সিঁড়ি আরোহণ করছেন, একটি চলচ্চিত্রের জন্য প্রায় ২১ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন।

Read more Articles on
Share this article
click me!