ওজন কমাতে বারে বারে চা খান, এই টোটকা মেনে চললে চটজলদি ওজন কমবে চা-খোরদের

বারে বারে চা খেলে মুহূর্তে কমবে ওজন। তবে, যে সে চা নয়। ওজন কামনোর জন্য রইল বিশেষ চায়ের হদিশ। পাতিলেবু দিয়ে চা বানান। ওজন কমাতে পাতিলেবুর গুণের কথা প্রায় সকলেই জানেন। এবার চটজলদি ওজন কমাতে হাতিয়ার করুন চা।

Sayanita Chakraborty | Published : Mar 30, 2022 7:48 AM IST

ওজন কমাতে চলে জোড় কসরত। ডায়েট করতে গিয়ে খাদ্যতালিকা থেকে বাদ দিই সকল পছন্দের খাবার। চলে এক্সারসাইজ। কিন্তু, এতেও যে চটজলদি ওজন কমে এমন নয়। এবার ওজন কমাতে চা খান। বারে বারে চা খেলে মুহূর্তে কমবে ওজন। তবে, যে সে চা নয়। ওজন কামনোর জন্য রইল বিশেষ চায়ের হদিশ। পাতিলেবু দিয়ে চা বানান। ওজন কমাতে পাতিলেবুর গুণের কথা প্রায় সকলেই জানেন। এবার চটজলদি ওজন কমাতে হাতিয়ার করুন চা। জেনে নিন কী করে কমবে ওজন। 

প্রথমে একটি পাত্রে জল নিয়ে তা গরম করতে দিন। এবার চা পাতা দিয়ে তা ফোটান। নামিয়ে পাতিলেবুর রস ও সামান্য চিনি দিন। ভালো করে মিশিয়ে নিন। এই চা পানে ওজন কমবে। চিনি যতটা পারবেন কম খাবেন। চিনিকে বলা হয় হোয়াইট পয়জেন। এটা সহজে ওজন বৃদ্ধি করে। সঙ্গে শরীরের জন্যও ক্ষতিকর। 

বানাতে পারেন মধু ও পাতিলেবুর চা। একটি পাত্রে জল নিয়ে গরম হতে দিন। এবার তাতে দিন চা পাতা। ফুটতে শুরু করলে ছেঁকে নিন। এতে মেশান পাতিলেবুর রস ও মধু। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি গরম গরম পান করুন। উপকার পাবেন। 

বানাতে পারেন লেমন আইস টি। একটি পাত্রে জল নিয়ে তা গরম করতে দিন। ফুটতে শুরু করলে তাতে চা পাতা দিয়ে গ্যাস বন্ধ রপে দিন। এভাবে ২ থেরকে ৩ মিনিট রাখুন। এবার ছেঁকে নিয়ে তাতে দিন লেবুর রস। ভালো করে মিশিয়ে কয়টি বরফের টুকরো দিয়ে পান করতে পারেন। অথবা মিশ্রণটি ৩০ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। তারপর বের করে পান করুন লেমন আইস টি।  

আদা ও লেবুর রস দিয়ে বানান চা। একটি পাত্রে জল নিয়ে তা গরম করতে দিন। ফুটতে শুরু করলে দিন আদা কুচি। এবার দিন চায়েক পাতা। ফুটে গেলে ছেঁকে নিন। এতে মেশান পাতিলেবুর রস ও মধু। ভালো করে মিশিয়ে গরম গরম পান করুন এই চা। উপকার পাবেন। 

ওজন কমাতে ছাইলে দিনে ২ থেকে ৩ বার খেতে পারেন এই চা। এর সঙ্গে সকালে খান ডিটক্স ওয়াটার। পাতিলেবুর রসে থাকে ভিটামিন সি। যা ওজন কমাতে বেশ উপকারী।   

আরও পড়ুন- চলতি সপ্তাহেই তাপপ্রবাহের সম্ভাবনা দক্ষিণবঙ্গে, এবার জেনে নিন এই সূর্যের তাপকে কাজে লাগিয়েই জল বানানোর উপায়

আরও পড়ুন- খাদ্যতালিকা বদলের সঙ্গে হাড় শক্ত করতে মেনে চলুন এই ১০ টোটকা, কাজ করবে ম্যাজিকের মতো

আরও পড়ুন- মন ভালো রাখতে চান? রোজকার ডায়েটে রাখুন এই খাবারগুলি
 

Read more Articles on
Share this article
click me!