স্বাস্থ্যকর অথচ সুস্বাদু, সস্তায় পেট ভরান পুষ্টিকর খাদ্যে রইল রেসিপি

  • কম সময়ে অফিস লাঞ্চের জন্য এই পদের কোনও তুলনা নেই
  • স্বাস্থ্যকর খাবার মানেই যে টেস্টি নয়, এই ধারনা ভুলে যান
  •  ছোট থেকে বাড়ীর বয়স্ক সদস্যের জন্য খুবই স্বাস্থ্যকর এই পদ
  • রইল সস্তায় পুষ্টিগুণে সমৃদ্ধ এই পদ

deblina dey | Published : Sep 16, 2020 11:45 AM IST / Updated: Sep 18 2020, 12:22 PM IST

করোনার বিরুদ্ধে লড়াই করছে গোটা দেশ। এই সময় যতটা সম্ভব বাড়ির বাইরে না যাওয়াই উচিৎ। তার মধ্যে দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। তাই শরীর সুস্থ রাখতে খুব খরচের মধ্য়ে দিয়েই সুস্থ রাখুন নিজেকে। আজ তাই রইল সস্তায় পুষ্টিগুণে সমৃদ্ধ এই পদের সন্ধান। যা শরীর সুস্থ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে। এই স্যালাড যেমন সুস্বাদু তেমনই স্বাস্থ্যকর। এই পদ আপনার শরীরের আয়ডিনের দৈনিক চাহিদা মেটায়। 

আরও পড়ুন- পুষ্টিগুণে ঠাসা সুস্বাদু পদ, রইল পুষ্টিকর খাদ্য রাজমা পোলাও-এর সহজ রেসিপি

একঘেয়ে বাড়িতে থেকে এই সময় নানা জল খাবারের জন্য নানান পদের চাহিদা বাড়ছে প্রতিদিন। মেক্সিকান স্যালাদ তৈরি করতে সময় লাগে মাত্র ১৫-২০ মিনিট। এই স্যালাদটি পরিবারের ছোট থেকে বাড়ীর বয়স্ক সদস্যের জন্য এই সময়ে খুবই স্বাস্থ্যকর। স্বাস্থ্যকর খাবার মানেই যে টেস্টি নয়, এই ধারনা থাকলে, একবার বানিয়ে দেখুন এই স্যালাদ। আর এই স্যালাডটি বানানোও খুবই সহজ। 

আরও পড়ুন- মাছে-ভাতে বাঙালির অন্যতম প্রিয় পদ, রইল শাহী তেল কই-এর সহজ রেসিপি

ঘরে থাকা সমস্ত উপকরণ দিয়েই বানিয়ে নেওয়া যায় এই স্বাস্থ্যকর পদ। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন স্বাস্থ্যকর খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে তা দারুন বিষয়। মনের মতন সাজিয়ে পরিবেশন করুন পুষ্টিতে ঠাসা এই মেক্সিকান স্যালাদ। দেখে নিন মেক্সিকান স্যালাদ তৈরির ভিডিওটি-

Share this article
click me!