প্রতিদিনের একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে বানিয়ে দেখুন এই পদ। প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। পুষ্টিগুণে সমৃদ্ধ রাজমা, একথা আমাদের সকলের জানা। রাজমা-র রেসিপির মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় রাজমা চাউল। আর রাজমার নতুন এক রেসিপি জানার আগে জেনে নিন, কেন খাবেন রাজমা। 

আরও পড়ুন- মাছে-ভাতে বাঙালির অন্যতম প্রিয় পদ, রইল শাহী তেল কই-এর সহজ রেসিপি

রাজমায় রয়েছে প্রচুর পরিমাণে ম্যাঙ্গানিজ এবং ভিটামিন কে, যা শরীরে ক্যানসার হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ উপকারী।   এছাড়া রয়েছে আয়রন, যা রক্তে লোহিতকণিকার পরিমাণ ঠিকঠাক রাখে এবং পাশাপাশি শরীরকে প্রচুর এনার্জি সরবরাহ করে। পাশাপাশি রাজমায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি১ বা থায়ামিন। এই ভিটামিনটি স্মৃতিশক্তি ভাল রাখতে সাহায্য করে। তবে চলুন জেনে নেওয়া যাক পুষ্টিগুণ সমৃদ্ধ রাজমা-র সুস্বাদু এক রেসিপি রাজমা কবাব।

আরও পড়ুন- চোখের পলকে তৈরি হবে দোকানের মত রসালো চমচম, রইল তৈরির সহজ উপায়

করোনা আতঙ্কের এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। শরীরের পক্ষে উপকারী ও পুষ্টিকর খাদ্য খাওয়া প্রয়োজন। যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার।  প্রতিদিনের একঘেয়ে খাবারের স্বাদ বদল করতে বানিয়ে দেখুন এই পদ। প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। আজ রইল অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন রাজমা পোলাও। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই রেসিপি-